ফের আগুন আতঙ্ক NRS-এ, পরিস্থিতি নিয়ন্ত্রণে এলো দমকলের ২টি ইঞ্জিনের চেষ্টায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শহরে ফের আগুন আতঙ্ক। এনআরএস হাসপাতালে শনিবার সকালে আগুন-আতঙ্ক ছড়িয়ে পড়ে। হাসপাতালের কার্ডিয়োলজি বিভাগে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। কার্ডিয়োলজি বিভাগের বহির্বিভাগে আজ সাতসকালে আগুনের আতঙ্ক ছড়ায়। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের দু’টি ইঞ্জিন। হাসপাতাল সূত্রে খবর, আজ সকাল ৮টা ২০ মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। বহির্বিভাগ থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির কারণেই এই ধোঁয়া। যদিও খুব বড়সড় কোনও ঘটনা নয়। বাইরে থেকে আগুন দেখা যায়নি, শুধুই ধোঁয়া বেরতে দেখা গিয়েছিল। দমকলকর্মীদের তৎপরতায় অল্প সময়ের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিকাঠামোর অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ এনআরএস হাসপাতাল। দূর দূরান্ত থেকে প্রচুর রোগী এখানে বহির্বিভাগে চিকিৎসা করাতে আসেন। এনআরএস হাসপাতালের ইমার্জেন্সি বিল্ডিংয়ের চতুর্থ তলে রয়েছে কার্ডিয়োলজির বহির্বিভাগ। আজ সকাল ৮টা ২০মিনিট সেখান থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। অনেকক্ষণ ধরেই ধোঁয়া বেরতে থাকে। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে বহির্বিভাগে চিকিৎসার জন্য আসা রোগী ও তাঁদের পরিজনদের মধ্যে। ভয়ে বিল্ডিংয়ের বাইরে বেরিয়ে আসেন তাঁরা।

এদিকে দমকলকর্মীরা পরিস্থিতি সামাল দেওয়ার সঙ্গে সঙ্গেই হাসপাতাল কর্তৃপক্ষের তরফে খবর দেওয়া হয়েছে সিইএসই-কেও। সিইএসই-র একটি প্রতিনিধি দলও হাসপাতালে আসছেন পরিস্থিতি খতিয়ে দেখতে। কোথাও কোনও বিদ্যুতের লাইনে গোলযোগ রয়েছে কি না, সেই বিষয়টি খতিয়ে দেখবেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *