ফের করোনা আতঙ্ক দেশ জুড়ে, মহারাষ্ট্রে ৫০ শতাংশ আক্রান্তের সংখ্যা বাড়লো পাঁচদিনেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের ফিরছে করোনার ভয়। মহারাষ্ট্রের আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ শতাংশ বেশি শেষ পাঁচ দিনে ।গতকাল সোমবার নতুন করে ১,০৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন । গত ২৬ ফেব্রুয়ারি পর এইবার এতো বেশি আক্রান্তের হার। হুট করেই হাজারের গন্ডি ছুঁয়েছে সংক্রমণের পারদ বেড়ে। কেন্দ্রীয় সরকারের নির্দেশে ও নিজেদের কথা ভেবেই মহারাষ্ট্র সরকার সোমবার উচ্চ পর্যায়ের প্রশাসনিক বৈঠকে বসেছিলো। বৈঠক হয়েছিল নতুন করে বিধিনিষেধ আরোপ হবে কিনা বা মাস্কের ব্যাপারে কি নিয়ম লাগু করা যায় সেই নিয়ে।

পাশাপাশি করোনার ক্রমবর্ধমান পরিস্থিতি দেখে নজর দেওয়া হচ্ছে হাসপাতালগুলির পরিকাঠামো বিষয়ে। মহারাষ্ট্র তথা দেশে নতুন করে করোনা স্ফীতির জন্য বিশেষজ্ঞরা ওমিক্রনের বিএ.৪ এবং বিএ.৫ রূপকে দায়ী করছেন। এই দুই রূপের তীব্র সংক্রমক শক্তির জেরে চটজলদি কোভিড ছড়াচ্ছে বলে তাঁরা মনে করছেন । যদিও এখনও পর্যন্ত তৈরী হয়নি হাসপাতালে ভর্তির মত পরিস্থিতি।

মহারাষ্ট্রের মোট করোনা আক্রান্তের ৬৭.২৮ শতাংশই মুম্বইয়ের। এ ছাড়া, ঠানে (১৭.১৭ শতাংশ), পুণে (৭.৪২ শতাংশ), রায়গড় (৩.৩৬ শতাংশ) এবং পালঘরে (২ শতাংশ) রয়েছে রাজ্যের বাকি আক্রান্তরা। এই পাঁচ জেলায় সংক্রমণের হার বেড়েছে ৩-৮ শতাংশ করে। আপাতত জোর দেওয়া হয়েছে মাস্ক পড়া ও দূরত্ববিধি মেনে চলার উপর।প্রয়োজনে প্রশাসন ফের করোনার বিধি নিষেধ চালুর চিন্তা ভাবনা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *