ফের ভয়াবহ আগুন আবুধাবি-কালিকটগামী যাত্রীবাহী বিমানে, জরুরী অবতরণ সামান্য উড়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

একের পর এক বিমান দুর্ঘটনার খবর। এবার আচমকা আগুন ধরে গেল এয়ার ইন্ডিয়ার (Air India) এক্সপ্রেস বিমানে। শুক্রবার আবুধাবি থেকে কালিকটগামী একটি বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইট IX-348-এর একটি ইঞ্জিনে আগুন ধরে, আর তা লক্ষ্য করেন পাইলট। এরপর ‘জরুরি’ অবস্থা ঘোষণা করে আবুধাবি বিমানবন্দরে ফিরিয়ে আনা হয় বিমানটি।

বিমানবন্দর সূত্রে খবর, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটে মোট ১৮৪ জন যাত্রী ছিলেন। প্রাথমিকভাবে অনুমান, ইঞ্জিনের প্রযুক্তিগত সমস্যার কারণে আগুন ধরে যায়। বিমানটি নিরাপদে অবতরণ করেছে এবং সমস্ত যাত্রী নিরাপদে রয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) এক বিবৃতিতে বলেছে, টেক অফ করার পরেই বিমানের সামনের দিকের ইঞ্জিনে আগুন ধরে। বিমানের অন্যত্রও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। সঙ্গে সঙ্গে আবু ধাবির বিমানবন্দরেই জরুরি অবতরণ করে এয়ার ইন্ডিয়ার বি ৭৩৭-৮০০ বিমানটি। এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে বলেছে, “উড়ানের সময় প্রযুক্তিগত সমস্যা চিহ্নিত করা হয়েছিল এবং বিমানটি ১৮৪ জন যাত্রী নিয়ে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে সমস্ত নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে নিরাপদে ফিরিয়ে আনা হয়েছে।” এখন প্রশ্ন উঠছে, আকাশে ওড়ার আগে কি সঠিক ভাবে বিমানের যন্ত্রাংশ পরীক্ষা করা হয়ছিল?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *