ফের সাইবার প্রতারণার শিকার হল এক মহিলা, টাকা চেয়ে অপহরণের হুমকি শিশুকন্যাকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দক্ষিণ কলকাতার মুকুন্দপুরের এক মহিলা ফের সাইবার প্রতারণার শিকার । অভিযোগ, হ্যাকাররা ওই মহিলার ফোনের সমস্ত ফিচার হ্যাক করে নেয় ঋণ পরিশোধ করতে হবে এমন মেসেজ আসা লিঙ্কে ক্লিক করতেই। তারপরই শুরু হয় ব্ল্যাকমেল। প্রথমে টাকা পয়সা দাবি, তারপর শিশুকন্যাকে অপহরণের হুমকি। হ্যাকারদের জালে পড়ে নাস্তানাবুদ হয় ওই মহিলার পরিবার। লালবাজারে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ করেন মহিলা।

মহিলার পরিবারের অভিযোগ, গত ২২ এপ্রিল ঋণ শোধ করার একটি মেসেজ আসে তাঁর হোয়াটসঅ্যাপে। সেখানে একটি লিঙ্ক দেওয়া ছিল। বিপত্তি শুরু হয় সেই লিঙ্কে ক্লিক করার পর থেকেই। মোবাইলের কন্ট্যাক্ট নম্বর, গ্যালারি-সহ সমস্ত তথ্য হ্যাকাররা হ্যাক করে নেয়। তারপর থেকে ক্রমাগত ব্ল্যাকমেল করা শুরু হয়। প্রথমে অনলাইনে দু’হাজার টাকা চাওয়া হয়। হুমকি দেওয়া হয়, ফোনের সমস্ত ছবি বিকৃত করে পরিচিতদের কাছে পাঠিয়ে দেওয়া হবে টাকা না দিলে। তারপর ১২ দিনের মধ্যে কুড়ি হাজারে গিয়ে পৌঁছয় সেই দাবি।

দাবি না মানলে শুরু হয় অপহরণের হুমকি। টাকা না দিলে তাঁর মেয়েকে অপহরণ করা হবে, ফোনে হুমকি আসে এমনটাই। তাঁরা মেয়েকে নিয়ে কখন কোথায় যান, কী করেন, সেই সমস্ত তথ্য জোগাড় করে বারবার অপহরণের হুমকি দেওয়া হয়।সেই দাবি মেনে নেননি মহিলা। শেষ পর্যন্ত তিনি হ্যাকারদের দাবি না মানায় বড় ফাঁপরে পড়েন। তাঁর নগ্ন ছবি ছড়িয়ে দেওয়া হয় পাড়া ও পরিচিতদের মধ্যে। মহিলার আক্ষেপ, সমাজে মুখ দেখানো দায় হয়ে উঠেছে তাঁদের। লজ্জায় তিনি স্বামী ও মেয়েকে নিয়ে ঘরবন্দি হয়ে রয়েছেন। আত্মহত্যা ছাড়া আর কোনও রাস্তা নেই। এমনটাই বারবার অভিযোগ করছেন তিনি।গত ২৮ এপ্রিল নেতাজিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই মহিলা। লালবাজারেও অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানানো হয়। কিন্তু পুলিস এখনও কোনও পদক্ষেপ করা হয়নি বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *