বই প্রেমীরা সেরা বই বাক্সে ভরতে ব্যস্ত লক দ্য বক্স বইমেলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতায় ইতিমধ্যেই জমে উঠেছে বুকচোর ডটকমের এর আয়োজনে লক দ্য বক্স রিলোডেড বইমেলা। ২৭ এপ্রিল থেকে আইস স্কেটিং রিংকে শুরু হওয়া এই বইমেলা দেশের অন্যতম জনপ্রিয় বইমেলা যা চলবে ১ মে ২০২২ পর্যন্ত।

বুকচোর ডটকমের প্রতিষ্ঠাতা বিদ্যুৎ শর্মা বলেন, আমরা এবার পাঁচ গুণ বাড়িয়ে দিয়েছি আমাদের মেলার আয়তন। কেননা এর আগে দু লক্ষ বই ছিল আমাদের হাতে। এবার মেলার এই নতুন সংস্করণে ১০ লক্ষ করা হয়েছে এক ধাক্কায় তা বাড়িয়ে। মেলায় আগত ক্রেতারা হাতে বইয়ের তালিকা নিয়ে কার্যত ঝাঁপিয়ে পড়ছেন নিজের পছন্দসই বই খুজতে । আর নিজেদের পছন্দসই বই খুঁজে খুঁজে নিচ্ছেন তার জন্য মানানসই বাক্স। প্রথম দিনই এখানে প্রায় পদার্পণ ঘটেছে ১৫০০ মানুষের। তিনি জানান, এ পর্যন্ত প্রায় বিক্রি হয়েছে ৩০০০ বই। প্রতিদিন সংযোজিত হচ্ছে নতুন নতুন বই তালিকা যাতে পাঠকের হাতে তুলে দেওয়া যায় বাজারের সেরা জিনিসটা।

লক দ্য বক্স মেলায় আরেকটি চমক হল ‘দ্য হিডেন হিন্দু’ বইয়ের খ্যাতনামা লেখক অক্ষত গুপ্তার গৌরবময় উপস্থিতি। যার কাছ থেকে পাঠকেরা মূলত সুযোগ পাচ্ছেন নিজেদের বইয়ে সই করানোর ।অক্ষত গুপ্তা বলেন, অবশ্যই ক্রেতাদের পছন্দ হবে বহু সময় এবং পরিশ্রমের ফসল পুরাণ, কল্পবিজ্ঞান এবং রহস্যের মিশেলে নির্মিত এই কাহিনী। প্রতি পাতায় তাঁদের জন্য অনেক চমক অপেক্ষা করছে যেখানে বোঝার চেষ্টা করা হয়েছে পুরাণ কাহিনীর আঙ্গিকে ষড়যন্ত্র তত্ত্ব, অমরত্বের রহস্য এবং আমাদের সমৃদ্ধ ঐতিহ্যকে।

বুকচোর.কম ৬ বছরের পুরনো একটি স্টার্টআপ সংস্থা যার সুস্পষ্ট লক্ষ্য সুলভ দামে বই হাতে তুলে দেওয়ার মাধ্যমে পড়াশোনার অভ্যাস বৃদ্ধি করা ভারতীয় যুবাদের মধ্যে । ২০১৮ সালে দিল্লিতে প্রথম আয়োজন করা হয় লক দ্য বক্সের এবং এই নিয়ে কলকাতায় বুকচোর পদার্পণ করল তৃতীয় বার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *