বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে চলেছে আজও , হলুদ ও কমলা সতর্কতা জারি দক্ষিণের জেলাগুলিতে, রেহাই মিলবে কবে ? জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রোদ ঝলমলে আকাশ দেখা দিয়েছিল সকালের দিকে। কিন্তু, ফের আকাশের মুখ ভার বেলা গড়াতেই । কিছু জায়গায় বৃষ্টিও হয়েছে দু-এক পশলা। সকালের দিকে রোদের দেখা দিলেও এখনই কোনো রেহাই মিলছে না বৃষ্টি থেকে। আলিপুর আবহাওয়া দফতর এমনই পূর্বাভাস দিয়েছে। দুপুরেই বৃষ্টি নামবে জানিয়ে হাওয়া অফিস হলুদ ও কমলা সতর্কতাও জারি করেছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও । বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাত এবং তার সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। এই জেলাগুলিতে হাওয়া অফিস মূলত কমলা সতর্কতা জারি করেছে ।

অন্যদিকে, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও তার সঙ্গে ৩০ -৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেও। এই জেলাগুলিতে হাওয়া অফিস হলুদ সতর্কতা জারি করেছে। এছাড়া এদিন হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতেও ।

এদিকে আলিপুর আবহাওয়া দফতর উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে দক্ষিণবঙ্গের পাশাপাশি। তবে আশার কথা, হাওয়া অফিস জানিয়েছে আগামিকাল অর্থাৎ বুধবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হবে বলে। কিন্তু, উত্তরবঙ্গে বৃষ্টি থেকে রেহাই মিলছে না এখনই। আগামী দু-তিনদিন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও দুই দিনাজপুরে টানা ঝিরঝিরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *