বাঁকুড়ায় ফিরলেন গুজরাতে আটকে পড়া পরিযায়ী শ্রমিকরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাঁকুড়ায় ঢুকলো তৃতীয় শ্রমিক স্পেশ্যাল ট্রেন। গুজরাতের বডোদরায় থেকে এই শ্রমিক স্পেশ্যাল ট্রেন যাত্রা শুরু করে গত বৃহস্পতিবার। রবিবার রাত প্রায় পৌনে দশটা নাগাদ ট্রেনটি বাঁকুড়া স্টেশনে এসে পৌঁছয়। এদিন এখানে নামেন জেলার বিভিন্ন জায়গার ৪৬ জন পরিযায়ী শ্রমিক। রাত হয়ে গেলেও জেলা প্রশাসন, স্বাস্থ্য দফতর ও রেল মন্ত্রকের আধিকারিকরা উপস্থিত ছিলেন স্টেশনে।

সমস্ত পরিযায়ী শ্রমিকের থার্মাল স্ক্রিনিং করা হয় বাঁকুড়া স্টেশনে নামার পরেই। পরে প্রত্যেককে নিজের নিজের ব্লকে পাঠানোর ব্যবস্থাও করা হয় দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বিশেষ বাসে করে। সেখানে পৌঁছে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হয় আরও একবার। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে ভিনরাজ্য থেকে ফেরা শ্রমিকদের এখন রাখা হবে সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে।

লকডাউনের ফলে ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অবশেষে বাড়ি ফিরতে পেরে। ইন্দ্রপুরের গুন্নাথ গ্রামের সোমনাথ কর্মকার ও শান্তিনাথ কর্মকাররা জানান, “গুজরাটের বডোদরায় কাজ করতাম একটি হোটেলে। লকডাউনের কারণে সমস্ত কিছু বন্ধ হয়ে যায়। আমাদের থাকা খাওয়ার সেভাবে কোনও সমস্যা হয়নি হোটেলে থাকার ফলে। থাকার জায়গাও ছিল। তবে মনের মধ্যে ভয় কাজ করছিল সব বন্ধ হয়ে যাওয়ার ফলে। তাই সুযোগ পেয়েই আমরা সিদ্ধান্ত নিই বাড়ি ফিরে আসার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *