বাংলাই একমাত্র আদর্শ ব্যবসার জন্য , এ রাজ্য প্ল্যাটিনাম-সহ চারটি SKOCH অ্যাওয়ার্ড পেল শিল্পসাথী প্রকল্পে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের বাংলা সম্মানিত হল জাতীয়স্তরে।আরও চারটি স্কচ অ্যাওয়ার্ড (SKOCH Award) যুক্ত হল রাজ্যের মুকুটে। এর মধ্যে রয়েছে একটি প্ল্যাটিনাম, একটি গোল্ড ও দু’টি সিলভার অ্যাওয়ার্ড। মঙ্গলবার খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের এই প্রাপ্তির কথা জানিয়েছেন।

তাত্‍পর্যপূর্ণভাবে বাংলা ‘স্কচ প্ল্যাটিনাম’ পুরষ্কার জিতে নিয়েছে ‘ইজ অফ ডুয়িং বিজনেস’ বা শিল্পসাথী প্রকল্পের জন্যই। এদিকে রাজ্যের ঝুলিতে ‘স্কচ সিলভার’ অ্যাওয়ার্ড এসেছে গ্রামাঞ্চলে অনলাইনে ট্রেড লাইসেন্স ইস্যু প্রক্রিয়া সরলীকরণের জন্যও। ই-নথিকরণ বিভাগের পরিষেবার দরুণ আরেকটি ‘সিলভার স্কচ’ অ্যাওয়ার্ড এসেছে। মূলত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার চালু করেছিল অনলাইনে ডিড তৈরি করে অনলাইনেই তা সাবমিট করার প্রক্রিয়া। এবার গোটা দেশ কুর্নিশ জানাল তাদের সেই প্রচেষ্টাকেই। এদিকে ‘গোল্ড স্কচ’ অ্যাওয়ার্ড এসেছে অনলাইনে সার্টিফিকেট নবীকরণ পরিষেবায়। এমনকি বহু মানুষ সুবিধা পেয়েছে শহরাঞ্চলের জন্য চালু হওয়া এই পরিষেবায়।

এছাড়াও মুখ্যমন্ত্রী শুভেচ্ছা জানিয়েছেন এই পরিষেবাগুলির সঙ্গে যুক্ত সকলকে। সেই সঙ্গে এও বলেছেন, বাংলা আরও সরলীকরণ করার কাজ চালিয়ে যাবে ‘ইড অফ ডুয়িং বিজনেস বা ব্যবসা শুরুর প্রক্রিয়াকে। গোটা দেশের মধ্যে এ রাজ্যেই ব্যবসা করা যায় সবচেয়ে সহজে।এই সম্মান এল যাঁদের অক্লান্ত প্রচেষ্টায়, শুভেচ্ছা জানাচ্ছি তাঁদের সকলকেও।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *