বাংলাতে ১৫ হাজার শিক্ষক নিয়োগ দু’মাসের মধ্যেই! ব্রাত্য বসুর বড় ঘোষণা রাজ্য বিধানসভায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মূলত এ রাজ্য ২৪ হাজার শিক্ষক নিয়োগের বার্তা দিয়েছিলেন পুজোর আগেই। কিন্তু পরবর্তীতে তা কোনও ভাবেই সম্ভব হয়ে উঠতে পারেনি আইনি জটিলতায়। ফের শিক্ষা মহলে শিক্ষক নিয়োগের শোরগোল শুরু হয় পুজোর পরে। এই অবস্থায় ইতিমধ্যেই রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বিধানসভা অধিবেশনে জানান ,নিয়োগ হবে ১৫ হাজার শিক্ষক। এসএসসি’তে এই নিয়োগ হবে আগামী দুমাসের মধ্যেই। তবে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে আইনি জট কাটলেই।

উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবর মাসে কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল, SSC চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ তালিকা প্রকাশ করতে হবে ওই সময়ের মধ্যে। কিন্তু তা হয়ে ওঠেনি কমিশনের তরফ থেকে,ফলে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশিত হয় চলতি বছরের জুন মাসে। এই আবেদনকারীদের অভিযোগ শুরু হয় তালিকা প্রকাশের পর। তাদের বক্তব্য, মোট নম্বরের উল্লেখ করা নেই ইন্টারভিউয়ের তালিকায় । ফলে তালিকা থেকে বঞ্চিত হয়েছে যোগ্য প্রার্থীরাই।

তবে এবার শিক্ষা মন্ত্রী স্বস্তির আশ্বাস দিলেন আদালতের জটিলতা কাটিয়ে। লক্ষ উচ্চ বিদ্যালয় অর্থাৎ একাদশ-দ্বাদশ শ্রেণীর ক্ষেত্রে ১৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে আগামী ২ মাসের মধ্যে। এদিনের অধিবেশনে শিক্ষা মন্ত্রী আরও জানান, এখনও তিনি চান অনলাইনেই স্কুলে ভর্তি প্রক্রিয়াই চালু রাখতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *