বিকাশ ভবন অভিযান স্কুল কলেজ খোলার দাবি জানিয়ে , বিক্ষোভে সামিল হল ছাত্র ছাত্রীরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে কোভিডের থাবায়। এই প্রেক্ষাপটে যাদবপুর বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা পথে নামল স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে। বিপুল পরিমাণে ছাত্রছাত্রীরা সমস্যার সম্মুখীন হচ্ছে দীর্ঘদিন ধরে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার ফলে। সেই কারণে যাদবপুর ইউনিভার্সিটি সহ বিভিন্ন ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীরা বিকাশ ভবন অভিযানে গিয়েছিল স্কুল কলেজগুলোর দাবি নিয়ে।

সংগঠনের এই অভিযান ছিল বেশ কয়েক দফা দাবিতে। ছাত্র-ছাত্রীরা বিকাশ ভবন যাওয়ার আগে ময়ূখ ভবন ক্রসিংয়ে পুলিশ ব্যারিকেড দিয়ে মিছিল আটকে দেয়। পুলিশ মিছিলটিকে আটকে দেয় সল্টলেক ময়ূখ ভবনের কাছে মিছিলটি আসতেই। তাদের সঙ্গে এমনকি পুলিশের সঙ্গে বচসা বাধে বিক্ষোভকারীরা পুলিশের ব্যারিকেড ভাঙতে গেলে।তারপরেও বিক্ষোভ চলে বেশ কিছুক্ষন ধরে।

পরে অবশ্য বিকাশ ভবনের শিক্ষা দপ্তরের একটি ডেপুটেশন জমা দেয় ৪ জনের একটি প্রতিনিধিদল। বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা জানিয়েছেন স্কুল-কলেজ বন্ধ হওয়ার কারণে ছাত্রছাত্রীরা অনেক দূরে যেতে বাধ্য হচ্ছে শিক্ষা কেন্দ্র থেকে। তারা এই বিক্ষোভে নেমেছেন অবিলম্বে ক্যাম্পাস খোলা এবং সবাইকে ক্যাম্পাসে ফেরানোর লক্ষ্যেই।তারা বিক্ষোভে সামিল হন এমনকি হাতে পোস্টার ব্যানার নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *