‘বিজেপির গুন্ডা তৈরির প্রকল্প’ অগ্নিপথ বিরোধিতায় চড়া সুর মমতার-, বিধানসভায় ওয়াকআউট শুভেন্দুদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে বিধানসভায় সরব হলেন এ রাজ্যের মুখমন্ত্রী। এমনকি তিনি অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে মন্তব্য করেন রাজ্য বিধানসভায় দাঁড়িয়েই।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ‘ আলাদা কথা ছিল কেন্দ্রীয় সরকার তরুণদের স্থায়ী চাকরি দিলে। কিন্তু অগ্নিপথ প্রকল্প আসলে চার বছরের ললিপপ।’ তিনি আরও চার বছর পর আগ্নেয়াস্ত্রের অনুমোদন থাকবে এদের কাছে । তারপর এরা কী করবে?’ মমতার বক্তব্য বিজেপি গুন্ডা তৈরি করতে চেয়েছে এই প্রকল্পের মাধ্যমে। তিনি আরও বলেন এই প্রকল্প আসলে স্বরাষ্ট্র মন্ত্রকের। নামমাত্র সামনে রাখা হয় সেনা বাহিনীকে। এই প্রকল্পের কথা ঘোষণা করা হয় সেনা বাহিনীর পক্ষ থেকে । তিনি আরও বলেন চার বছর পরেই অগ্নিবীরদের চাকরি চলে যাবে। কিন্তু তিনি কারও চাকরি খেতে পারবেন না বলেও মন্তব্য করেন বিধানসভা অধিবেশনে। অন্যদিকে গতকালই কৈলাস বিজয়বর্গীয় বলেছেন প্রাক্তন অগ্নিবীরদের দায়িত্ব দেওয়া হবে বিজেপির কার্যালয়ের নিরাপত্তারক্ষীর। রাজনৈতিক ব্যক্তিত্বরা মনে করছেন এদিন মমতা বন্দ্যোপাধ্যায় নাম করেই কৈলাস বিজয়বর্গীয় মন্তব্যের উত্তর দেন বলেও ।

যাইহোক এই রাজ্যের বিরোধী দল বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছে । বিধানসভায় বয়কট করেন বিজেপি বিধায়করা। তাঁদের বক্তব্য মমতা বন্দ্যোপাধ্যায় দেশের সেনা বাহিনীকে অপমান করেছেন এই মন্তব্যের মাধ্যমে । মুখ্যমন্ত্রীর ভাষণ চলাকালীনই বিধানসভার অধিবেশন থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা । বাইরের লবিতে পোস্টার হাতে শুরু করেন অবস্থান বিক্ষোভও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *