বিজেপি ছাড়তেই নেতাজির নাতি চন্দ্র বোসের ঘনিষ্ঠতা ফরওয়ার্ড ব্লকের সঙ্গে? শুরু জোর জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত বুধবারই বিজেপি ছেড়েছেন নেতাজি সুভাষচন্দ্র বোসের নাতি চন্দ্র বোস। এবার ফরওয়ার্ড ব্লক নেতৃত্বের সঙ্গে বৈঠকে দেখা গেল তাঁকে। যদিও ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব জানিয়েছে, একেবারেই নেতাজির বিষয় নিয়ে কথা হয়েছে চন্দ্র বোসের সঙ্গে। তবে ফব নেতৃত্ব যাই বলুক না কেন, চন্দ্র বোসের সঙ্গে তাদের এই বৈঠক ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে। সেই জল্পনা ডালপালা মেলেছে রবিবার তাঁর ও ফরওয়ার্ড ব্লক নেতৃত্বের বৈঠকের পরে। অনেকের মনেই ঘুরপাক খাচ্ছে প্রশ্ন, তবে কি আবারও ফরওয়ার্ড ব্লকে দেখা যেতে পারে চন্দ্র বোসকে? বিজেপিতে যোগদানের আগে ফরওয়ার্ড ব্লকেই ছিলেন তিনি।

সূত্রের খবর, ফরওয়ার্ড ব্লকে চন্দ্র বোসের ফেরার পথ প্রশস্তই। এদিনের আলোচনাও ইতিবাচক হয়েছে বলেই সূত্রের দাবি। আগামী ২০ সেপ্টেম্বর ফরওয়ার্ড ব্লকের রাজ্য কমিটির বৈঠক রয়েছে। সেখানে চন্দ্র বোসের যোগদানের বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। একইসঙ্গে ফরওয়ার্ড ব্লক নেতৃত্বের দাবি, অন্য রাজনৈতিক দল থেকে তাদের দলে বেশ কিছু নেতা কর্মী যোগ দেবেন। তা নিয়ে আলোচনা চলছে। রবিবার চন্দ্র বোসের সঙ্গে ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়ের একটি ছবি প্রকাশ্যে আসে। তারপরই এই জল্পনার জালবোনা শুরু।

২০১৬ সালে বিজেপিতে যোগ দেন চন্দ্র বোস। বঙ্গ বিজেপির সহ সভাপতির দায়িত্ব দেওয়া হয় তাঁকে। দীর্ঘদিন সেই দায়িত্ব সামলান। সেই পদে থাকাকালীনই ২০১৯ সালে সিএএর বিরোধিতা শোনা যায় তাঁর গলায়। এর পর সাংগঠনিক রদবদলে তাঁর নাম বাদ পড়ে পদ থেকে। এতদিন বিজেপির সাধারণ সদস্য হিসাবেই ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *