বিতর্কিত মন্তব্য ভারত জোড়ো যাত্রায় ‘যৌন হয়রানি’ নিয়ে, অবশেষে রাহুল গান্ধী জবাব দিলেন দিল্লি পুলিশকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তাঁর ‘ভারত জোড়ো’ যাত্রা বিতর্কে দিল্লি পুলিশকে জবাব দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মোট চার পাতার জবাব তিনি দিয়েছেন। এর আগে দিল্লি পুলিশ রাহুলকে তাঁর ‘যৌন হয়রানি’ মন্তব্যের জন্য নোটিশ দিয়েছিল। ‘ভারত জোড়ো’ যাত্রা চলাকালীন রাহুল ওই মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, মহিলারা এখনও যৌন হয়রানির শিকার হন। সেই মন্তব্যের ৪৫ দিন পর ওপর থেকে নির্দেশ পেয়ে দিল্লি পুলিশ রাহুল গান্ধীর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করে।

রবিবারও দিল্লি পুলিশের দল রাহুলের বাড়ি গিয়েছিল। এই নিয়ে গত পাঁচ দিনে তিনবার রাহুলের দরজায় টোকা দিল দিল্লি পুলিশ। রবিবার তৃতীয় দিন পুলিশের মুখোমুখি হয়ে তাঁর বক্তব্য ১০টি পয়েন্ট আকারে জানিয়েছেন রাহুল। বিস্তারিত জবাবদিহির জন্য তিনি পুলিশের কাছে ৮ থেকে ১০ দিন সময় চেয়েছেন। গত ৩০ জানুয়ারি রাহুল ওই মন্তব্য করেছিলেন।

দিল্লি পুলিশের এই অতি সক্রিয়তার জবাবে কংগ্রেস বলেছে যে পুলিশের ‘সস্তা থিয়েট্রিক্স’ প্রমাণ করেছে যে, ‘আদানি নিয়ে আমাদের প্রশ্নে মিস্টার মোদী ঠিক কতটা বিচলিত।’ এর পাশাপাশি, বিবৃতিতে কংগ্রেস বলেছে যে, ‘পুলিশের এই হয়রানি আমাদের উত্তর খোঁজার ইচ্ছাকে আরও গভীর করে তুলেছে।’ রবিবার পুলিশ রাহুলের বাড়ি থেকে যাওয়ার সময় জানিয়ে গিয়েছে যে, তারা তাকে জিজ্ঞাসাবাদ করতে পারবে না। পরে তাঁর বক্তব্য রেকর্ড করবে। কংগ্রেস সমর্থকদের একাংশ পুলিশের এই হয়রানির বিরুদ্ধে বিক্ষোভ দেখালে, তাঁদেরকে আটক করা হয়।

এই পরিস্থিতিতে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, দলের প্রবীণ নেতা শক্তিসিংহ গোহিল এবং অভিষেক মনু সিংভি রাহুলের বাসভবনে পৌঁছন। গেহলট জানিয়েছেন, পুলিশের এই পদক্ষেপ তাঁকে ‘ইন্দিরা গান্ধীর জমানা’ মনে করিয়ে দিয়েছে। গেহলট জানিয়েছেন, জনতা পার্টির সরকারও ইন্দিরা গান্ধীর সঙ্গে এমন আচরণ করেছিল। তার জেরে জনগণ ইন্দিরা গান্ধীকে পুনরায় নির্বাচিত করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *