বেহাগ ওভারসিস দেশের দরবারে এক নতুন দিশা দেখাচ্ছে কাস্টমস হাউজ এজেন্ট হিসেবে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আমদানি ও রপ্তানি বানিজ্য হল মূলত অন্যতম একটি বানিজ্য গোটা বিশ্বের মধ্যে । আর এই আমদানি ও রপ্তানি বানিজ্যের মধ্যে কাস্টমস হাউজ এজেন্ট (CHA) পালন করে থাকে অন্যতম গুরুত্বপূর্ন ভূমিকা। এক কথায় যে সংস্থা গুলি আমদানি এবং রপ্তানি পন্য গুলি এক দেশ থেকে অন্য দেশে পাঠানোর জন্য কাস্টমসের প্রতিনিধি হিসেবে কাজ করে তাদেরই মূলত কাস্টমস হাউজ এজেন্ট (CHA) বা কাস্টমস হাউজ ক্লিয়ারিং এজেন্ট বলা হয়ে থাকে।

এবার বেহাগ ওভারসিস ভারতবর্ষে এর নতুন দিশা দেখাচ্ছে কাস্টমস হাউজ এজেন্ট (CHA) হিসেবে । গোটা ভারতবর্ষে কয়েক লক্ষ কাস্টমস হাউজ এজেন্ট (CHA) সংস্থার মধ্যে বেহাগ ওভারসিস আছে ১০ জন্যের মধ্যে । এমনকি তাদের শাখা আছে কোলকাতা সহ এশিয়ার বৃহত্তম স্থলবন্দর পেট্রাপোল সহ একাধিক জায়গায় । অন্যদিকে তাঁরা নিজেদের শাখা প্রতিষ্ঠান করেছেন পশ্চিমবঙ্গ ছাড়াও অন্যান্য রাজ্যে। আমদানিকারক ও রপ্তানিকারকদের মিথ্যা আশা দিয়ে বিভ্রান্ত না করে, স্বচ্ছতার সাথে দ্রুত পরিষেবা দেওয়াটাই হল তাদের প্রধান কাজ।

সংস্থার কর্ণধার দেবাশিস মিত্রের হাত ধরে বেহাগ ওভারসিস কোলকাতার বুকে আমদানি ও রপ্তানি লজিস্টিক শিল্পে প্রায় ১৫ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে কাজ করে যাচ্ছে। এই সংস্থা ট্রাক, বার্জ, প্লেন সহ রেলের মাধ্যমেও দ্রুত পরিষেবা প্রদান করে। বর্তমানে বেহাগ ওভারসিস কাজ করে চলেছে L&T, BHEL, Mahindra & Mahindra, Cocacola সহ একাধিক নামীদামী সংস্থার সাথে । সংস্থার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার কারণে ISO 9001: 2015 সার্টিফিকেশনও অর্জন করেছে তাঁরা। ভবিষ্যতে, বেহাগ ওভারসিস আশাবাদী নেপালের মতো নতুন ভৌগোলিক অঞ্চলে একটি শক্তিশালী পদচিহ্ন তৈরি করে আরো শাখা খোলার ব্যাপারেও।

সংস্থার পক্ষ থেকে সংস্থার কর্ণধার দেবাশিস মিত্র বলেন, “আমদানিকারক ও রপ্তানিকারকদের মিথ্যা আশা দিয়ে বিভ্রান্ত না করে, স্বচ্ছতার সাথে দ্রুত পরিষেবা দেওয়াটাই হল আমাদের প্রধান কাজ। আমরা গ্রাহকদের চাহিদার প্রতি নিবেদন করি আমাদের অবিভক্ত মনোযোগ। আমরা সর্বাত্মক প্রচেষ্টা করি ৷”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *