ভাঙ্গড়ের জাহির উদ্দিন সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষায় স্থান পেল ইউটিউব চ্যানেল দেখেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কথায় বলে কোনো কাজই কঠিন নয় প্রবল ইচ্ছাশক্তি থাকলে। আর ভাঙ্গড়ের ছেলে জাহির উদ্দিন বিশ্বাস কোন কঠিন প্রস্তুতি ছাড়াই সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় ১৯৪৭ স্থান লাভ করেছে সেই ইচ্ছা শক্তির জোরেই।

এদিকে জাহিরউদ্দিন এর বাবাও পড়ার প্রতি তার নিজের ছেলের জেদ ও ভালোবাসা কখনও এক বিন্দু কমতে দেননি পারিবারিক দিক থেকে আর্থিক অনটনের মধ্যে থাকলেও। বাবা পেশায় একজন সাধারণ ব্যাবসায়ী, একটি মুদি দোকান চালান। মা সাধারণ গৃহবধূ। জাহিরউদ্দিন এর বাবা নজরুল বিশ্বাস জানান তার দুই সন্তানই পড়াশোনায় অত্যন্ত মেধাবী। তিনি ছেলের সাফল্যের জন্য অত্যন্ত খুশি হয়েছেন পরিবারে দিন এনে দিন খাওয়া পরিস্থিতির মধ্যেও। জাহির উদ্দিন এর একমাত্র ইচ্ছে কলকাতা মেডিকেল কলেজে পড়ার। কিন্তু তার জন্য প্রবল বাধা হয়ে দাঁড়িয়েছে একমাত্র পারিবারিক আর্থিক প্রতিকূলতাই।

জাহিরুদ্দিন একবছর বাড়িতে সময় নিয়ে ইউটিউব চ্যানেল দেখে মেডিকেলের জন্য প্রস্তুত হয়েছিল মেডিকেল সংক্রান্ত বিষয়ে কোচিং নেওয়ার যথেষ্ট টাকা পয়সা না থাকায়। তার সাফল্য এসেছে সেখান থেকেই। সকলেই খুশি তার এই সাফল্যের জন্য।তাকে কুর্নিশ জানিয়েছেন এমনকি ভাঙ্গড়ের বাসিন্দারা ও প্রশাসনের শীর্ষ কর্তারাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *