ভারতের ওয়েবসাইটগুলির উপর হামলা’র নির্দেশ মুসলিম হ্যাকারদের! ক্রমশ বাড়ছে উত্তেজনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কিছুতেই যেন পিছু ছাড়ছে না নুপুর শর্মা বিতর্ক! এমনকি অশান্তি থামানো যাচ্ছে না মন্তব্যের কয়েকদিন কেটে গেলেও। এছাড়াও অশান্তি’র খবর সামনে আসছে দেশের বিভিন্ন প্রান্ত থেকেও । ইতিমধ্যে একাধিক দেশ তীব্র বিরোধীতা জানিয়েছে এই মন্তব্যের। এমনকি তীব্র প্রতিবাদ জানানো হয়েছে বিভিন্ন দেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনারদের ডেকেও। যা নিয়ে কেন্দ্রের মোদী সরকারও পড়েছে চরম অস্বস্তিতে ।ইতিমধ্যে এই ঘটনায় আশঙ্কা প্রকাশ করা হচ্ছে একাধিক দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কে প্রভাব পড়তে পারে বলেও।

আর এই বিতর্কে’র মধ্যেই অভিযোগ উঠেছে ভারতে লাগাতার সাইবার হামলারও! এছাড়াও অভিযোগ উঠেছে ভারত সরকারের একাধিক ওয়েবসাইটে হামলা করা হয়েছে বলেও। এও জানা যাচ্ছে, আন্তর্জাতিক সাইবার হামলা হয়েছে ভারতের ৭০টি বেসরকারি ও সরকারি ওয়েবসাইটেও। হ্যাকাররা ভারতের শীর্ষ ব্যাঙ্কগুলিকেও টার্গেট করছে বলে দাবি। ’ ভারত সরকারের বিরুদ্ধে একের পর এক সাইবার হামলা শুরু করেছে মালয়েশিয়া’র হ্যাকটিভিস্ট গ্রুপ ‘ড্রাগনফোর্স।

শুধু তাই নয়, প্রকাশিত খবর জানিয়েছে এই হ্যাকিং গ্রুপ একটি OpsPatuk বলে প্রচারও শুরু করেছে। ওই গ্রুপ ভারত সরকারকে “strike back” অর্থাৎ জবাব দেওয়ার আহ্বান জানাচ্ছে। এমনকি এই কাজ করার জন্যে আহ্বান জানানো হয়েছে বিশ্বের সমস্ত মুসলিম হ্যাকার, অ্যাকটিভিস্টদেরও। যা কার্যত মাথা ব্যাথার কারন হয়ে উঠছে ভারতের সাইবার বিশেষজ্ঞদেরও।আরও জানা গেছে , হ্যাকার গ্রুপের তরফে অডিও ক্লিপ এবং টেক্সটে’র মাধ্যমে একটি বার্তা দেওয়া হয়েছে। যেখানে স্পষ্ট বলা হয়েছে, তোমাদের জন্য তোমাদের ধর্ম আর আমার জন্য আমার ধর্ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *