মাথায় হাত খুদের টিফিনে কী দেবেন ভেবেই? ভেজি প্যানকেক বানিয়ে ফেলুন ঝটপট করে !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সকালে উঠে খুদের টিফিন বানাতে হবে আলস্য আসে সেটা ভেবেই ? তার উপর সে টিফিন আবার বাচ্চার মনের মতো হতে হবে! সকালের এত ব্যস্ততার মাঝে সুস্বাদু এমন কী টিফিন দেবেন, আপনার রাতের ঘুম উড়েছে সেই ভেবে ? বাচ্চার পছন্দের পাশাপাশি আপনাদেরই তাদের স্বাস্থ্যের দিকটাও নজর রাখতে হবে। বাজার থেকে কেনা চিপস, পিৎজা একেবারেই দেওয়া ভাল না টিফিনে। তাই সুলুকসন্ধান রইল চটজলদি টিফিনের রেসিপির।আপনার কচিকাঁচারা সব্জি দেখলেই কি দৌড়ে পালায়? টিফিনে ভেজি প্যানকেকের এই জিভে জল আনা পদ তাদের বানিয়ে দিন। শিশুর শরীরে সব্জির পুষ্টিগুণও যাবে, তেমনই আপনিও শান্তি পাবেন পেট ভরল বলে।

উপকরণ: সুজি: ১০০ গ্রাম,টক দই: আধ কাপ,ময়দা: ২ টেবিল চামচ,পেঁয়াজ কুচি: ২ টেবিল চামচ,ক্যাপসিকাম কুচি: ২ টেবিল চামচ,গাজর কুচি: ২ টেবিল চামচ,টম্যাটো কুচি: ১ টেবিল চামচ,ধনেপাতা কুচি: ২ টেবিল চামচ নুন: স্বাদমত।

প্রণালী:প্রথমে একটা পাত্রে সুজি আর দই দশ মিনিট ঢেকে রেখে দিন ভাল করে মিশিয়ে। এর পর একে একে সব সব্জি, ময়দা, নুন একসঙ্গে মিশিয়ে জল দিয়ে তৈরি করে নিন একটা ঘন মিশ্রণ। এ বার ভেজি প্যানকেক তৈরি হয়ে যাবে ননস্টিকে নামমাত্র তেল দিয়ে প্যানকেকের আকারে স্যালো ফ্রাই করে নিলেই । টিফিনে একদম জমে যাবে এই নোনতা প্যানকেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *