মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় কথা বললেন কুস্তিগিরদের সঙ্গে, সমর্থনে তৃণমূল মিছিল করবে কলকাতায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সম্প্রতি কুস্তিগিরদের আন্দোলনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে দিল্লির যন্তর মন্তর চত্বর। সেই ঘটনার বিরুদ্ধে ফের সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কুস্তিগিরদের সঙ্গে কথা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। নতুন সংসদ ভবন উদ্বোধনের দিনেই কুস্তিগিরদের আন্দোলন ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে দিল্লির যন্তর মন্তর চত্বর। ভিনেশ ফোগট, বজরং পুনিয়া সহ একাধিক কুস্তিগির এবং শতাধিক আন্দোলনকারীদের আটক করে দিল্লি পুলিশ। পরে মহিলাদের ছেড়ে দেওয়া হয়। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই ইস্যুতেই আক্রমণ শানালেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘কুস্তিগিরদের প্রচণ্ড মারধর করা হয়েছে। এতে ব্যাপকভাবে দেশের সম্মানহানি হয়েছে। আমি ওদের সঙ্গে কথা বলেছি। সম্পূর্ণ সহযোগিতার কথা বলেছি। বলেছি আপনাদের মেডেল আপনাদের সম্মান। আপনারা আন্দোলন চালিয়ে যান। আমার পূর্ণ সমর্থন রয়েছে। অরূপ বিশ্বাসকে হাজরা থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত মিছিল করতে বলেছি।’

উল্লেখ্য ,বিক্ষোভকারীদের যন্তর মন্তর থেকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল সোমবার। দিল্লি পুলিশের এই নির্দেশিকা আসার পর অলিম্পিক মেডেল জয়ী বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা জানান, যন্তর মন্তর থেকে সরিয়ে দিলে মঙ্গলবারই হরিদ্বারে গিয়ে গঙ্গায় অলিম্পিকের মেডেল ভাসিয়ে দেবেন। পাশাপাশি, ইন্ডিয়া গেটে আমরণ অনশনে বসার হুঁশিয়ারিও দেন কুস্তিগিররা। রবিবার নতুন সংসদ ভবন উদ্বোধনের দিন সংসদ অভিযান যাত্রা শুরু করেছিলেন আন্দোলনকারীরা। কিন্তু সংসদ ভবনে পৌঁছনোর অনেক আগেই দিল্লি পুলিশ তাঁদের বাধা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *