মেট্রো চালু হল গঙ্গার নীচ দিয়ে , হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রো চলাচল শুরু হবে ২০২৩-এ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কবে মেট্রো চলবে গঙ্গার তলা দিয়ে, আপামর শহরবাসী রয়েছে সেই অপেক্ষায়।তবে এবার মেট্রো রেল সুখবর নিয়ে এল কলকাতাবাসীর জন্য। হাওড়া ময়দান ও এসপ্ল্যানেড স্টেশনের মধ্যে মেট্রো পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হল ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যেই । সেই কথাই জানালেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অরুন অরোরা।মূলত ৮০০ মিটার কাজ থমকে রয়েছে বউবাজারে মেট্রো বিপর্যয়ের কারণে । এমনকি আনা হচ্ছে বিদেশ থেকে অভিজ্ঞ প্রযুক্তিবিদ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অভিজ্ঞ ইঞ্জিনিয়ারও । তাঁরা এসে ওই ৮০০ মিটার কাজ কীভাবে করা যায়, তা দেখবেন। তাঁরা পরামর্শ দিলে ওই ৮০০ মিটার অংশে সেই মত কাজও হবে। ২০২৪ মার্চ মাসের মধ্যে হাওড়া ময়দান থেকে সেক্টর ফাইভ জুড়ে দেওয়া হবে সেখানে সমস্যা মিটে গেলে ।

মূলত দীর্ঘদিন ধরেই চলছে কলকাতা মেট্রোর সম্প্রসারণের কাজ। কাজ চলছে একাধিক দিকে সম্প্রসারণের। ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে বেশ কিছু রুটের মেট্রো চলাচলও ।নোয়াপাড়া-দক্ষিণেশ্বর, শিয়ালদহ-সেক্টর ফাইভ, জোকা-তারাতলা মেট্রো ইতিমধ্য়েই চালু হয়ে গিয়েছে। তবে বউবাজার এলাকায় প্রায় ৮০০ মিটার এলাকায় মেট্রোর কাজে বার বার বিঘ্ন দেখা দিয়েছে।

বাড়িতে ফাটল সমস্যার জন্য বার বার থমকে গিয়েছে কাজ। শহরবাসী দীর্ঘদিন ধরে অপেক্ষা করে রয়েছে, গঙ্গার তলা দিয়ে মেট্রো চলার অপেক্ষায়।এবার তাঁদের জন্য সুখবর শোনালেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার। চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই হাওড়া ময়দান ও এসপ্ল্যানেড স্টেশনের মধ্যে মেট্রো চলাচল শুরু করবে বসে আশাবাদী তিনি।প্রসঙ্গত, কলকাতা মেট্রো হল শহরের অন্যতম লাইফ লাইন। শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দ্রুত পৌঁছে যাওয়ার জন্য মেট্রো পরিষেবাই শহরবাসীর প্রথম পছন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *