‘যৌন অপরাধ নয় কাউকে চুম্বন করা ‘, বোম্বে হাইকোর্ট জামিন দিল অভিযুক্তকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চুম্বন একটি অস্বাভাবিক অপরাধ নয় বম্বে হাইকোর্ট এমনটাই জানিয়েছে যৌন হয়রানি একটি মামলার শুনানির সময় । একটি ১৪ বছর বয়সী ছেলের যৌন নিপীড়নের মামলায় অভিযুক্তকে জামিন দিয়ে আদালত বলেছেন, চুম্বন এবং প্রেম করা অপ্রাকৃতিক অপরাধ নয় ভারতীয় দণ্ডবিধির 377 ধারার অধীনে।

মামলার রায় ঘোষণার সময় বিচারপতি অনুজা প্রভুদেসাই বলেন, “ভুক্তভোগীর বক্তব্যে (এফআইআর) প্রাথমিকভাবে ইঙ্গিত দেয় যে অভিযুক্ত ভিকটিমটির গোপনাঙ্গ স্পর্শ করেছিলেন এবং তার ঠোঁটে চুম্বন করেছিলেন। আমার দৃষ্টিতে, এটি ভারতীয় দণ্ডবিধির 377 ধারার অধীনে প্রাথমিকভাবে একটি অপরাধ নয়।”

মামলার এফআইআর অনুসারে জানা গিয়েছে, ছেলেটির বাবার আলমারি থেকে কিছু টাকা হারিয়ে যায় । নাবালক ছেলে তার বাবাকে বলে যে সে অভিযুক্তকে টাকা দিয়েছিল একটি অনলাইন গেম রিচার্জ করার জন্য । ভিকটিমটি তার বাবাকে আরও বলে, লোকটি একবার তাকে চুম্বন করেছিল এবং তার গোপনাঙ্গ স্পর্শ করেছিল। এরপর ভিকটিম-এর বাবা পুলিশের কাছে যান এবং এফআইআর দায়ের করেন POCSO আইন এবং 377 ধারায়।এদিন বিচারপতি প্রভুদেসাই আরও বলেন, যৌন নিপীড়নের বিষয়টি নিশ্চিত হয়নি ছেলেটির ডাক্তারি পরীক্ষায় । তিনি বলেন, আসামি ইতিমধ্যে এক বছর হেফাজতে কাটিয়েছেন, তাই তিনি জামিন পাওয়ার অধিকারী। আদালত ওই ব্যক্তিকে 30,000 টাকার জামিন দিতে বলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *