রাজপুর-সোনারপুরে কাউন্সিলরের বিরুদ্ধে উঠলো বেআইনিভাবে সরকারি জমি বিক্রির অভিযোগ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সরকারি জমি দখল করে তা বিক্রি এবং সেখানে দোকান তৈরি করার গুরুতর অভিযোগ উঠেছে রাজপুর সোনারপুর পুরসভা এলাকায় । এই অভিযোগ উঠেছে মূলত ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিভাস মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। এই অভিযোগ নিয়ে সরব হয়েছেন এমনকি পুরসভার চেয়ারম্যান এবং স্থানীয় বিধায়কও। এই ঘটনায় অভিযোগও উঠেছে পুলিশি নিষ্ক্রিয়তারও। এছাড়াও অভিযোগ উঠেছে লক্ষ লক্ষ টাকার বিনিময় সরকারি জমি বিক্রি করে দেওয়া হচ্ছে বলেও। জানা যাচ্ছে, পূর্ত দফতরের জমি দখল করা হচ্ছে এবং সেখানে দোকান ঘর তৈরি করা হচ্ছে রাজপুর সোনারপুর পুরসভা ৪ নম্বর ওয়ার্ডের গঙ্গাজোয়ার এলাকায়। তারপরে সেই জমি বিক্রি করা হচ্ছে লক্ষ লক্ষ টাকায়। এই কাজে সাহায্য করছেন খোদ স্থানীয় কাউন্সিলর বিভাস মুখোপাধ্যায়।

এমনকি অভিযোগ, প্রচুর টাকার লেনদেন হয়েছে এই সমস্ত জমি সরকারি দখলমুক্ত করার পিছনে। এমন অভিযোগ উঠতেই তা জানানো হয়েছে নরেন্দ্রপুর থানা থেকে শুরু করে পুরসভা, বারুইপুরের মহকুমা শাসকের দফতরে এবং জেলা শাসকের দফতরে। এমনকি অভিযোগ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীর সচিবালয়েও।

এদিকে পুরসভার চেয়ারম্যান পল্লব দাস জানান, ‘অভিযোগ পাওয়ার পরেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুরসভার এক্সিকিউটিভ অফিসার। আমাদের পক্ষ থেকেও অভিযোগ দায়ের করা হয়েছে নরেন্দ্রপুর থানায়। পাশাপাশি পুলিশকে বলা হয়েছে বেআইনিভাবে জমি বিক্রি নিয়ে মাইকিং করে প্রচার করতে।’ কিন্তু, পুলিশ তা করেনি বলে অভিযোগ। এই অভিযোগ একরকম স্বীকার করে নিয়েছেন সোনারপুর উত্তরের বিধায়ক ফিরদৌসী বেগমও । তিনিও নিষ্ক্রিয়তার অভিযোগ করেছেন পুলিশের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *