রাজ্যে ১৩০০ পেডিয়াট্রিক আইসিইউ তৈরী হচ্ছে তৃতীয় ঢেউ থেকে শিশুদের বাঁচাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিশেষজ্ঞরা বলছেন শিশুরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়লে। তাই আগে থেকেই রাজ্য সরকার শুরু করে দিল করোনার তৃতীয় ঢেউ মোকাবিলার প্রস্তুতি। চিকিৎসকদের সুপারিশ অনুসারে, তৃতীয় ঢেউয়ে ভ্যাকসিন হতে পারে সবচেয়ে বেশি কার্যকরী। সেই কারণে রাজ্য জোর দিচ্ছে টিকাকরণ কর্মসূচির উপরও।

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেন, এখনও পর্যন্ত রাজ্য সরকার ভ্যাকসিনের ২ কোটি ডোজ় দিয়েছে । বৃহস্পতিবার থেকে ফের প্রতিদিন দেওয়া হবে ভ্যাকসিনের 4 লাখ করে ডোজ়। এক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে যাদের সন্তানের বয়স ১২ বছর বা তার নিচে সেইসব মায়েদের।এছাড়াও বুধবার মুখ্যমন্ত্রী আরও একবার কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুললেন করোনা ভ্যাকসিন নিয়েও। তিনি বলেন, “আমরা ৩ কোটি ভ্যাকসিন চেয়েছিলাম কিন্তু পাইনি । ৩ কোটি ভ্যাকসিন পেলে, ১ কোটি ভ্যাকসিন দেওয়া হত বেসরকারি ক্ষেত্রে৷ সরকার নিত ২ কোটি ।”

শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে করোনার তৃতীয় ঢেউয়ে। সে কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী এদিন বলেন, “তাঁদের টিকাকরণে অগ্রাধিকার দেওয়া হবে যে সব মায়েদের সন্তানের বয়স ১২ বছর বা তার নিচে। করোনার তৃতীয় ঢেউ আসার আগে বাড়ানো হবে শিশুদের চিকিৎসার পরিকাঠামোও। করা হবে ১৩০০ পেডিয়াট্রিক আইসিইউ বেড। মুখ্যমন্ত্রী আরও আশ্বাস দেন জুলাইয়ের মধ্যে শিশুদের বেডের সংখ্যা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *