রায়গঞ্জের ঐশানি,সৌরভ ও সৌদীপেরা বাংলার মুখ উজ্বল করল মার্শাল আর্টস চ্যাম্পিয়ানশিপে সোনা জিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তর দিনাজপুর জেলার উত্তর “দিনাজপুর স্পোর্টস ক্যারাটে অ্যাকাডেমি”এক ডজন সোনা আনল দশটি রাজ্য নিয়ে ছত্তিশগড়ে আয়োজিত মার্শাল আর্টস চ্যাম্পিয়ান শিপে। ভালো সাফল্য এনে দিয়েছে জেলার খুদে মার্শাল আর্টসের ছেলে-মেয়েরা।

সিকারান ফেডারেশন অফ ইন্ডিয়ার ব্যবস্থাপনায় আয়োজিত প্রথমবর্ষ জাতীয় সিকারান মার্শাল আর্টস চ্যাম্পিয়ানশিপ প্রতিযোগিতা শুরু হয় ৬ জুন শেষ হয় ৮ জুন। কুমিতে এবং কাতা থেকে ১২টি সোনা, ৭টি রুপো ও ৫টি ব্রোঞ্চ জিতে এনেছে। জেলার হয়ে অনুর্ধ-১৮ মামন রায় পায় কাতায় ১টি সোনা ও কুমিতে ১টি রুপো, রিঙ্কি সাহা পায় কুমিতে ১টি সোনা ও কাতায় ১ রুপো ও মধুমিতা রায় পায় কাতায় ১টি সোনা ও কুমিতে ১টি ব্রোঞ্জ।

কাতা ও কুমিত দুটি বিভাগেই ২টি সোনা জিতেছে অনুর্ধ-১৪ সৌরভ রায়। অনুর্ধ-১১ দীপান্বিতা কাহার কুমিত বিভাগে সোনা ও কাতায় ব্রোঞ্জ পায় , অনুর্ধ-১০ সুনীতা চন্দ পায় কাতায় ১টি সোনা ও কুমিতে একটি রুপো, অনুর্ধ-৫ এ শুভাঙ্গি চক্রবর্তী কাতা ও কুমিত দুটি বিভাগেই ২টি সোনা জিতেছে এছাড়াও অনুর্ধ-৪ এ ঐশানি সেনগুপ্ত ২টি সোনা জিতেছে কাতা ও কুমিত দুটি বিভাগেই।অনুর্ধ ১০-এ সৌদীপ কর্মকার কুমিতে ১টি সোনা ও কাতায় একটি ব্রোঞ্জ পায়। ক্যারাটে সচিব শিবু কর্মকার বলেন, ছত্তিশগড়, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, পাঞ্জাব, উড়িষ্যা, অন্ধ্রপ্রদেশ,মধ্যপ্রদেশ ,ঝারখন্ড ,বিহার ও উত্তরাখন্ড- এই দশটি রাজ্যের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে ছত্তিশগড় ,দ্বিতীয় স্থান অধিকার করেছে পশ্চিবঙ্গ ও তৃতীয় মহারাষ্ট্র।এই ক্যারাটে প্রতিযোগীতায় দশটি রাজ্য থেকে মোট ৯০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলো। সেখানে মোট ১২ জন প্রতিযোগী ২৪টি পদক জয় লাভ করে উজ্বল করেছে জেলা তথা বাংলার মুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *