রায়গঞ্জে সিটুর বিক্ষোভ পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিপিএম-এর শ্রমিক সংগঠন সিআইটিইউ সারা দেশের পাশাপাশি উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জেও পেট্রল পাম্পের সামনে বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি পালন করল পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ।সিটুর জেলা নেতা ও কর্মীরা এই বিক্ষোভ দেখান রায়গঞ্জ শহরের নেতাজি সুভাষ রোডে পেট্রল পাম্পের সামনে।

সিটুর উত্তর দিনাজপুর জেলা সভাপতি পরিতোষ দেবনাথ, সিপিএম-এর জেলা কমিটির সদস্য উত্তম পাল, সিটু নেতা বিপ্লব সেনগুপ্ত-সহ সিপিএম কর্মীরা এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। সিটুর উত্তর দিনাজপুর জেলা সভাপতি পরিতোষ দেবনাথ এও বলেন, ‘‘প্রায় প্রতিদিনই ডিজেল ও পেট্রলের মূল্যবৃদ্ধি ঘটে চলেছে অস্বাভাবিক হারে। এমনকি সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে একশো টাকা ছুঁই ছুঁই পেট্রল কিনতে গিয়েও। অপরদিকে, জ্বালানি খরচ ক্রমশ বাড়ছে ডিজেলের দামও ক্রমশ ঊর্ধ্বমুখী হওয়ায়। আর নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ঘটছে ঠিক সেই কারণেই। এছাড়াও সাধারণ মানুষ চরম কষ্টের মধ্যে পড়েছেন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বৃদ্ধি পাওয়ায়। এ জন্য কেন্দ্রের বিজেপি সরকারই সম্পূর্ণভাবে দায়ী। এমনকি তারা সম্পূর্ণরূপে ব্যর্থ পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কমাতেও৷’’

মূলত জেলায় জেলায় পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পেট্রল পাম্পের সামনে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয়েছে রাজ্য কমিটির নির্দেশেই। উত্তর দিনাজপুর সিটুর পক্ষ থেকে রায়গঞ্জ মোহনবাটি এলাকায় পেট্রল পাম্পের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয় সেই কর্মসূচি অনুযায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *