শতাধিক ট্রেন বাতিল হল ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এর আশঙ্কায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঘূর্ণিঝড়’জাওয়াদ’ আছড়ে পড়তে পারে ঘন্টায় ১১৫ ঘন্টা কিমি বেগে। শনিবার সকালে ‘‌জাওয়াদ’‌ মূলত আছড়ে পড়তে পারে উত্তর অন্ধ্রপ্রদেশ-ওড়িশা উপকূলে। এমনকি তার প্রভাবে বাংলা ভাসবে প্রবল বৃষ্টিতে। এর সঙ্গে বইতে পারে এমনকি ঝোড়ো হাওয়াও। আবহাওয়া বদলাতে শুরু করবে শুক্রবার থেকেই। ভারতীয় রেল ৩ ও ৪ ডিসেম্বর সতর্কতামূলক ব্যবস্থা এবং যাত্রী সুরক্ষার কথা ভেবে ৯৫টি মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করল প্রবল দুর্যোগের আশঙ্কায়। জানা গেছে, আজ শুক্রবার একাধিক ট্রেন বাতিল করা হয়েছে হাওড়া ও সাঁতরাগাছি থেকে।

এদিকে বাতিলের তালিকায় রয়েছে, হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-সেকেন্দ্রাবাদ, হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস, পুরুলিয়া-ভিল্লুপুরম এক্সপ্রেস, হাওড়া-সেকেন্দ্রাবাদ, হাওড়া-হায়দরাবাদ ইস্টকোস্ট এক্সপ্রেস, হাওড়া-এমজিআর চেন্নাই সেন্ট্রাল মেল, সাঁতরাগাছি-এমজিআর চেন্নাই সেন্ট্রাল সহ আরও একাধিক ট্রেন।

মূলত ,শনিবার সকালে ঘূর্ণিঝড়’জাওয়াদ-এর আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে উত্তর অন্ধ্রপ্রদেশ অথবা ওড়িশা উপকূলে।এছাড়াও শনি ও রবিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ঝোড়ো হাওয়ার সঙ্গেও। জাওয়াদের প্রভাবে ক্রমশ উত্তাল হবে এমনকি সমুদ্রও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *