শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর অধ্যাপনা থেকে অবসর কর্মজীবন শেষ হওয়ার আগেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ১৯৯৬ থেকে ২০২২। ব্রাত্য বসু অবশেষে ছিন্ন করলেন সিটি কলেজের সঙ্গে টানা পঁচিশ বছরেরও বেশি সময়ের অটুট বন্ধন। বুধবার তাঁর অধ্যাপনা জীবনে ইতি টেনে রাজ্যের শিক্ষা মন্ত্রী সিটি কলেজের অ্যাটেনড‌্যান্স রেজিস্টারে বাংলা বিভাগের অধ্যাপক হিসাবে শেষবারের মতো সই করে স্বেচ্ছাবসরের আবেদন জমা দিলেন ।

প্রসঙ্গত, ব্রাত্য বসু প্রাক্তন অধ্যাপকের তকমা আপন করে নিলেন কর্মজীবন শেষ হওয়ার এক দশকেরও বেশি আগে। যদিও তার সহকর্মীরা অনুরোধে মুখর, এখনই বিদায় বোলো না…! পড়ুয়ারা নাছোড়, যাবেন না স্যর। কিন্তু ব্যস্ত মন্ত্রী তথা বিদায়ী অধ্যাপক অনড়, ‘আমি তো আসতে পারি না। ক্ষতি হচ্ছে পড়ুয়াদের । শুধু শুধু কেন জায়গা আটকে থাকব ? বরং কেউ নতুন আসুক, তাতে সুবিধা হবে ছাত্রছাত্রীদেরও।’

উল্লেখ্য, তিনি ২০১১ সালে রাজ্যে রাজনৈতিক পালাবদলের পর থেকেই তৃণমূল চালিত রাজ্য সরকারের মন্ত্রী । ছুটিতে থাকায় কলেজে যাতায়াত নিয়মিত আর আগের মতো না থাকলেও কখনও একেবারে ছিঁড়ে যায়নি যোগাযোগের সুতোটা। বুধবার বহুদিন পর কলেজে ফিরলেও তিনি তাই নিমেষেই সবার আপনজন। সহশিক্ষকদের সকলের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি ভোলেননি বাড়ির খোঁজ পর্যন্ত নিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *