সংক্রমণ বৃদ্ধির “অশনি সংকেত”, মুখ্যমন্ত্রীকে আরজি জানানো হলো পুজোয় জনস্রোত আটকানোর ব্যাপারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ রাজ্যে COVID-19-এর সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে মহালয়া এবং বিশ্বকর্মা পুজোর পর থেকেই । মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় COVID-19-এ রাজ্যে রেকর্ড সংখ্যক আক্রান্ত এবং মৃত্যু হয়েছে রাজ্যের স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী। সরকারি-বেসরকারি চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের মঞ্চ জয়েন্ট প্ল‍্যাটফর্ম অফ ডক্টরস, ওয়েস্ট বেঙ্গল এই ধরনের পরিস্থিতিকে “অশনি সংকেত” বলেই জানিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই মঞ্চের পক্ষ থেকে গতকাল মেইল পাঠিয়ে অনুরোধ জানানো হয়েছে, এ বছর যথাযথ এবং কার্যকর ব্যবস্থা নেওয়া হোক পুজোর সময় যে কোনও ভাবে জনস্রোত বন্ধ করার জন্য। আর না হলে, পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে COVID-19 সংক্রমণের সুনামি ঘটে গিয়ে। যার জেরে, গণ আত্মঘাতী পরিস্থিতির সৃষ্টি হবে এ রাজ্যের নাগরিকদের জন্য।

সরকারি-বেসরকারি চিকিৎসকদের এই মঞ্চ চরম আশঙ্কায় রয়েছে এ রাজ্যে আসন্ন শারদ উৎসবকে নিয়েও। যার জেরে গতকাল এই মঞ্চের তরফে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য মেইল পাঠিয়ে অনুরোধ জানানো হয়েছে এমনকি মুখ্যমন্ত্রীকেও । এই মেইল-এ এমনই জানানো হয়েছে, শারদ উৎসব বাঙালির আবেগ, আনন্দ, উচ্ছ্বাস প্রকাশের সবথেকে বড় উৎসব। কিন্তু, এখন কোরোনা-কাল। গণেশ চতুর্থী নিয়ে মাতামাতি আটকানো গিয়েছে মহারাষ্ট্রে। গুজরাত, মধ‍্যপ্রদেশ, মহারাষ্ট্র ঐতিহ‍্যশালী গর্বা নাচ বাতিল করেছে নবরাত্রিতে উপলক্ষে।

জয়েন্ট প্ল‍্যাটফর্ম অফ ডক্টরস, ওয়েস্ট বেঙ্গল-এর যুগ্ম আহ্বায়ক চিকিৎসক হীরালাল কোঙার এবং চিকিৎসক পুণ্যব্রত গুণ মুখ্যমন্ত্রীকে পাঠানো মেইল-এ বলেছেন, “রাজ‍্যের প্রশাসনিক প্রধান হিসাবে আপনার কাছে আমাদের সনির্বন্ধ অনুরোধ, (১ ) এ বারের পুজোয় যে কোনও উপায়ে যথাযথ এবং কার্যকর ব‍্যবস্থা নিন জনস্রোত বন্ধ করার জন্য। (২) প্রতিটি নাগরিকের মাস্ক পরা বাধ‍্যতামূলক করুন বাড়ির বাইরে। এই সময়ে এগুলিই প্রধান ও একমাত্র ভাবনার বিষয় ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *