সৌরভ গাঙ্গুলি ইস্তফা দেননি বিসিসিআই প্রেসিডেন্ট পদ থেকে, জানিয়ে দিলেন জয় শাহ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মঙ্গলবার বিকালে তীব্র জল্পনার সূত্রপাত ঘটেছিলো ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলির একটি ট্যুইটকে ঘিরে। প্রাথমিক ভাবে সৌরভের ট্যুইটটিকে দেখা হয়েছিল বিসিসআই সভাপতি পদ থেকে ইস্তফা পত্র হিসাবেই। পরে জয় শাহ ইতি টেনেছেন সেই জল্পনায় । বিসিসিআই জেনারেল সেক্রেটারি জয় শাহ জানান সভাপতি পদ থেকে ইস্তফা দেননি সৌরভ।

প্রাক্তন ভার‍ত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন খানিকটা আকস্মিক ভাবেই। নিজের ট্যুইটার একাউন্ট থেকে করা পোস্টে সৌরভ গাঙ্গুলি লেখেন –

১৯৯২ সাল থেকে ক্রিকেটের দুনিয়ায় যে যাত্রা শুরু করেছিলাম তা তিন দশকে পা দিয়েছে ২০২২ সালে । ক্রিকেট আমাকে দিয়েছে অনেক কিছুই, আপনাদের সমর্থন তারমধ্যে সবচেয়ে মূল্যবান । আজকে আমি যে জায়গায় পৌঁছেছি, ধন্যবাদ জানাই সেই যাত্রাপথে সমর্থন জোগানো প্রত্যেককে। আজকে আমি ভেবেছি একটা নতুন যাত্রা সূচনার কথা। সেই যাত্রায় প্রয়োজন আরও অনেক মানুষের সমর্থন । আমার আশা আপনাদের সমর্থন বজায় থাকবে জীবনের এই অধ্যায়েও। “

সৌরভ গাঙ্গুলি ২০১২ অবধি আইপিএল খেলেছিলেন ২০০৮ সালের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ছাড়াও প্রাক্তন ভারতীয় অধিনায়ক খেলেছিলেন পুনে সুপার ওয়ারিয়র্স দলের হয়ে। ২০১২ সালে সবধরনের ক্রিকেট কেরিয়ারে ইতি টানার পর সৌরভকে দেখা গিয়েছে ক্রিকেট প্রশাসকের ভূমিকায় । ২০১৫ সাল থেকে ২০১৯ সাল অবধি সৌরভ সিএবি’র সভাপতি পদে কাজ করেছেন ।

২০১৯ সালেই সৌরভ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে কাজ শুরু করেন। মঙ্গলবার-এর সৌরভের করা ট্যুইটের পরই তীব্র জল্পনার সৃষ্টি হয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। অনেকের ধারণা ক্রিকেট প্রশাসকের ভূমিকা থেকে ইস্তফা দিয়ে সৌরভ অন্য কোন পথে হাঁটার কথা ভাবছেন। প্রসঙ্গত কয়েকদিন আগেই সৌরভের বাসভবনে মধ্যাহ্নভোজন সেরেছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শাহ সাক্ষাতের সঙ্গে এই ট্যুইটটির সংযোগ আছে কিনা তাও জানার অপেক্ষায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *