১৩৪ জনকে চাকরি ৫২টি পদে! ফের বড় নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে এল রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে এল রাজ্যের এক মন্ত্রীর বিরুদ্ধে। অভিযোগ উঠছে তমলুক-ঘাটাল কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে নিয়োগ দুর্নীতি হয়েছে বলে। এমনকি সামনে এল ৫২টি শূন্যপদে ১৩৪ জন নিয়োগের মতো গুরুতর অভিযোগ। অভিযোগ নিজের ঘনিষ্ঠদের চাকরি পাইয়ে দিয়েছেন মন্ত্রী অরূপ রায়।যদিও মন্ত্রী অরূপ রায় নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন । তাঁর কথায়, “অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।”

২০২১ সালে জনস্বার্থ মামলা দায়ের হয় তমলুক-ঘাটাল কেন্দ্রীয় সমবায় ব্যাংকে নিয়োগ দুর্নীতির অভিযোগ তুলে।গতকাল বৃহস্পতিবার মামলাকারীরা আদালতে অতিরিক্ত হলফনামা জমা করেন। সেখানেই নাম রয়েছে রাজ্যের সমবায় মন্ত্রীর। অভিযোগ, চাকরি পেয়েছেন অরূপ রায় ঘনিষ্ঠ সত্য সামন্তের বোন। একইভাবে তৃণমূল ঘনিষ্ঠ আরও অনেকে চাকরি পেয়েছেন, অতিরিক্ত হলফনামায় এমনটাই দাবি করা হয়েছে ।

মামলাকারীদের আরও অভিযোগ, ৫২টি পদে চাকরি দেওয়া হয়েছে ১৩৪ জনকে। মেধাতালিকায় নাম নেই চাকরি দেওয়া হয়েছে এমন লোকেদেরও । নিয়ম ভেঙে মন্ত্রী দু’বার নিয়োগের অনুমতি দিয়েছেন। নিয়োগের ক্ষেত্রে মানা হয়নি কোনও নিয়ম ।যদিও মন্ত্রী অরূপ রায় বলেন, “সংশ্লিষ্ট দপ্তরকে মামলার পার্টি করা হলে আদালতে জানাব আমাদের প্রতিক্রিয়া । তবে সম্পূর্ণ ভিত্তিহীন এই অভিযোগ । সম্পূর্ণ নিয়ম মেনে নিয়োগ হয়েছে। কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে।” আগামী সপ্তাহে সম্ভাবনা রয়েছে এই মামলার শুনানি হওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *