৪৫তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা অনুষ্ঠিত হবে সেন্ট্রাল পার্কে, আগামী ৩১ জানুয়ারি ২০২২ -এ হতে চলেছে শুভ উদ্বোধন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বই পাগল পাঠকদের মনে আলোড়ন শুরু হয়ে যায় বই মেলার কথা শুনতে পেলেই। আর তাহলে তো সোনায় সোহাগা সেই মেলা যদি হয় আন্তর্জাতিক মানের। মূলত দিন কয়েক আগে কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সন্মেলনের আয়োজন করা হয় এই বইপ্রেমী মানুষের কথা ভেবেই।

এছাড়াও এই সাংবাদিক সম্মেলনে আন্তর্জাতিক কলকাতা বই মেলা কমিটির সম্পাদক ত্রিদিপ কুমার চট্টোপাধ্যায় ও সভাপতি সুধাংশুশেখর দে হাজির থেকে উপস্থিত সাংবাদিকদের বলেন, আপনাদের আমরা অত্যন্ত আনন্দের খবর জানাতে চলেছি। শারদীয় উৎসবের পর, গত চার দশক ধরে আমাদের রাজ্যের সব থেকে বড় উৎসব হল আন্তর্জাতিক কলকাতা বইমেলা। কোভিড অনেকটা নিয়ন্ত্রণে আসার পরে আমাদের অনুরোধে সম্মত হয়ে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেছেন, অনুষ্ঠিত হবে ৪৫তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা, যারই উদ্বোধন হবে আগামী ৩১ জানুয়ারি ২০২২-এ । স্থান – সেন্ট্রাল পার্ক মেলা প্রাঙ্গণ।তবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত এবারের মেলা চলবে আপামর বইপ্রেমীদের কথা ভেবেই।

করোনা পরিস্থিতির আগে থেকেই স্থির ছিল, পরবর্তী কলকাতা বইমেলার ফোকাল থিম কান্ট্রি বাংলাদেশ। আগামী বইমেলায় তাই উদযাপিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর। বইমেলায় আমরা স্মরণ করব নেতাজি সুভাষচন্দ্র বসু-র ১২৫ তম জন্মবর্ষ, সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ ও ভারতের স্বাধীনতার ৭৫ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *