জুনিয়র ডাক্তারদের মারধর থেকে শুরু করে ওয়ার্ডে ব্যাপক ভাঙচুর সাগর দত্ত মেডিক্যালে , কর্মবিরতি পালন চিকিৎসকদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। এবার ঘটনাস্থল সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতাল। ঘটনার সূত্রপাত শুক্রবার রাতে। রোগী মৃত্যুকে কেন্দ্র করে চূড়ান্ত উত্তেজনা ছড়িয়ে পড়ে কলকাতা শহরের এই হাসপাতালে। রোগীর পরিবারের বিরুদ্ধে জুনিয়র ডাক্তারদের মারধরের অভিযোগ ওঠে। পুলিশের সামনেই ডাক্তারদের উপর হামলার অভিযোগ। এরপরেই হাসপাতালে সুরক্ষার দাবিতে কর্মবিরতি শুরু করেন জুনিয়র ডাক্তাররা।

ফের জুনিয়র ডাক্তারদের উপর হামলার অভিযোগ। ফের শহর কলকাতার সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক নিগ্রহের অভিযোগ। সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপরেই জুনিয়র ডাক্তারদের উপর হামলার অভিযোগ ওঠে রোগীর পরিবারের সদস্যদের বিরুদ্ধে। এমনকী মহিলা চিকিৎসকদের ঘর থেকে টেনে বের করে মারধর করার অভিযোগ ওঠে রোগীর আত্মীয়দের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছলেও পরিস্থিতি সামাল দিয়ে তাঁরা ‘ব্যর্থ’ হয়েছেন বলে অভিযোগ। মহিলাদের ওয়ার্ডে ঢুকে বেপরোয়াভাবে ভাঙচুর চালায় রোগীর পরিজনেরা। এরপর গতকাল রাতেই থানায় অভিযোগ দায়ের করা হয়। তদন্তে নেমে পুলিশ কয়েকজনকে গ্রেফতার করেছে।

এদিকে হাসপাতালে সুরক্ষার দাবিতে কর্মবিরতি শুরু করে দেন জুনিয়র ডাক্তাররা। গতকাল রাত থেকেই সাগর দত্তে কর্মবিরতি ঘোষণা করে দেন জুনিয়ার ডাক্তাররা। কর্মবিরতির জেরে ব্যাপকভাবে ব্যাহত রোদী পরিষেবা। অচলাবস্থা কাটেনি শনিবার সকালেও। এদিন সকালেও হাসপাতালের সামনে রীতিমতো অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *