সন্তানকে ডাক্তার বানানোর শখ টাকার জোরে ? কোনো পার পাচ্ছেন না অভিভাবকরাও, যাচ্ছে একের পর এক সমনও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : টাকা থাকলে সব সম্ভব। এমনটাই ধারণা অনেক ধনী ব্যক্তিদের। আর সেই টাকার জোরেই তারা অসম্ভবকে সম্ভব করার চেষ্টা করেন। নিট দুর্নীতিতেও কিছুটা এমনই হয়েছে। টাকার কাছে হার মেনেছে মেধা। পরীক্ষার আগেই ৩০-৩২ লক্ষ টাকায় বিক্রি হয়েছে প্রশ্নপত্র। উত্তর কী লিখতে হবে, তাও শিখিয়ে দেওয়া হয়েছিল পরীক্ষার্থীদের। তদন্তে নেমে এবার শুধু প্রশ্নপত্র ফাঁসের মূল চক্রী বা জালিয়াতিতে অভিযুক্ত পড়ুয়াদেরই নয়, তাদের অভিভাবকদেরও তলব করছে পুলিশ। পাঠানো হয়েছে সমন।

জানা গিয়েছে, গুজরাটের গোধরায় নিট পরীক্ষা নিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। একটি পরীক্ষা সেন্টারে পরীক্ষার্থীদের উত্তরপত্র লিখে দিয়েছেন শিক্ষকরা, এমনটাই মারাত্মক অভিযোগ উঠেছে। এই অভিযোগ পেতেই পুলিশের তরফে ৩০ জন অভিভাবককে সমন পাঠানো হয়েছিল। কিন্তু কেউ হাজিরা দেননি। আবার নতুন করে সমন পাঠানো হবে তাদের, এমনটাই জানিয়েছে পুলিশ।গোধরার ডেপুটি সুপারিন্টেডেন্ট এনভি পটেল বলেন, “নিট মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার অভিযুক্ত পড়ুয়াদের অভিভাবকদের সমন পাঠানো হয়েছিল, কিন্তু তারা হাজিরা দেননি। আবার সমন পাঠানো হবে।”

জানা গিয়েছে, গুজরাটের গোধরার জয় জলরাম স্কুলে একাধিক পরীক্ষার্থীর উত্তরপত্র পরীক্ষকরাই পূরণ করে দিয়েছিলেন বলে অভিযোগ। স্কুলের প্রিন্সিপাল ও ন্যাশনাল টেস্টিং এজেন্সির নিয়োগ করা একজন ইনভিজিলেটর যুক্ত ছিলেন। তদন্তে ইতিমধ্যেই ৫ জনকে গ্রেফতার করা হয়েছে, যার মধ্যে স্কুলের প্রিন্সিপাল ও এক শিক্ষক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *