অবশেষে রাজ্য হাইকোর্টকে বড় তথ্য দিল রেশন-দুর্নীতি নিয়ে , রিপোর্ট নিয়ে পাল্টা বক্তব্য জানাতে তৎপর ইডিও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যের রেশন দুর্নীতিতে এখনও পর্যন্ত ৮৭টি অভিযোগ দায়ের হয়েছে। রিপোর্ট দিয়ে হাইকোর্টে জানাল রাজ্য। তার মধ্যে ৬৫টি মামলায় ইতিমধ্যে চার্জশিট দেওয়া হয়েছে বলে জানিয়েছে তারা। দু’টি মামলায় ত্রুটি রয়েছে। বাকি ২০টি মামলার তদন্ত চলছে বলে এই রিপোর্টে জানিয়েছে রাজ্য। এদিকে রাজ্যের এই রিপোর্ট নিয়ে নিজেদের বক্তব্য জানাতে চায় ইডি।

সোমবার কলকাতা হাইকোর্টে বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে এই মামলার শুনানি হয়। সেখানেই রাজ্য রিপোর্ট দিয়ে জানায় ৮৭টি অভিযোগ দায়ের হয়েছে রেশন-মামলায়। রাজ্যের তরফে এ সংক্রান্ত রিপোর্ট পেশের পরই পাল্টা ইডির তরফে বলা হয়, রাজ্যের রিপোর্ট নিয়ে ইডি তাদের বক্তব্য জানাতে চায়।

বিচারপতি জয় সেনগুপ্ত ১৭ জুন ইডিকে এই রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছেন। আগেই রাজ্যের হাতে থাকা ৬টি মামলার তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হয়। ২৪ জুন পর্যন্ত সেই স্থগিতাদেশ কার্যকর থাকবে। গাইঘাটা থানার একটি মামলার পরিপ্রেক্ষিতে রাজ্যের সমস্ত রেশন দুর্নীতির মামলা ইডিকে তদন্তের দায়িত্ব দেওয়ার আবেদন জানানো হয়েছে।

রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর গ্রেফতারির পর থেকে একের পর এক পর্দা ওঠা শুরু হয়েছে এই মামলায়। এক সময় রেশন দুর্নীতি নিয়ে যেরকম অভিযোগ উঠেছিল, তাতে বিভিন্ন জায়গায় পুলিশের বিরুদ্ধে এফআইআর না নেওয়ার অভিযোগও সামনে আসে। এদিন রাজ্য জানাল ৮৭টি অভিযোগ এই রেশন দুর্নীতিতে দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *