অবস্থা স্বাভাবিক হয়নি এখনো, কাজেই শিলিগুড়ি হাসপাতালে অপেক্ষায় সাধারণ রোগীরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ি : আগের থেকে ভালো হলেও শিলিগুড়ি হাসপাতালে অবস্থা আগের মত স্বাভাবিক হয়নি। জুনিয়র ডাক্তারেরা চিকিৎসা করছেন ঠিকই, তবে প্রচুর সময় দেরি করে আসছেন। এর ফলে সমস্যায় পড়ে যাচ্ছে রোগীরা। বিশেষ করে যারা দূর থেকে আসছেন, এবং তারা রোগের কারণে সমস্যা ভুগছেন হাজার ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। শিলিগুড়ি হাসপাতালের আউটডোরে গেলে দেখা যাবে চেয়ারের মধ্যে বসে আছেন অপেক্ষা মান রোগীরা।

এদিকে অনেকেই জানিয়েছেন আমাদের টাকা নেই তাই বাধ্য হয়ে জেলা হাসপাতাল অথবা মেডিকেল কলেজে যাই, কিন্তু বর্তমানে পরিস্থিতি যেদিকে যাচ্ছে, কবে যে আবার পরিস্থিতি স্বাভাবিক হবে ঠিক নেই। কোথাও ভাবে পয়সা জোগাড় করে জেলা হাসপাতালে চিকিৎসা করাতে আসছি আমরা, কিন্তু এরপরেও আমরা ঠিকমতো চিকিৎসা পাচ্ছি না , একে অসুস্থ শরীরের রোগীকে নিয়ে আসছি , তারপর কাজকর্ম ফেলে আসছি এরপরও যদি ডাক্তার দেখাতে না পারি তবে আমরা কোথায় কার কাছে যাবো? চিকিৎসা করাতে না পেরে আমার বা আমরা আর যাকে নিয়ে আসছি প্রচন্ডভাবে সমস্যায় পড়ে যাচ্ছি। কোন উপায় না দেখেই আমরা হাসপাতলে আসি। এরপরেও যদি ডাক্তার দেখাতে না পারি তবে আমাদের অবস্থা কি হবে? একথা একবার ভেবে দেখলে ভালো হয় হাসপাতাল কর্তৃপক্ষের,।

এদিকে এই প্রশ্নের উত্তরে হাসপাতালে সুপার জানান অবস্থা আগের থেকে অনেকটাই ঠিক, রোগীরা এসে পরিষেবা পাচ্ছেন, তবে পরিস্থিতি স্বাভাবিক হতে আরো এক সপ্তাহ লাগবে। একটু অপেক্ষা তো করতেই হবে, এত বড় ঘটনা ঘটে গেল, যেখানে সারা বিশ্বের মানুষ প্রতিবাদ করছেন, সেখানে ঘটনার গুরুত্ব বুঝতে হবে সবাইকে। তবে রবি এবং রোগের আত্মীয়-স্বজনের একটাই প্রশ্ন এই ব্যাপারটা যদি তাদের সাথে ঘটতো তারা কি করতেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *