ঢেলে দিয়েছে অন্ধ্র-বিহারকে, লাঞ্ছিত-বঞ্চিত হল বাংলা, বাজেট পেশের পর সাংবাদিকদের প্রতিক্রিয়া অভিষেকের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাজেট নিয়ে ‘না খুশ’ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়? তাঁর দাবি, এই বাজেট কার্যত একপেশে। বঞ্চিত হয়েছে বাংলা। ঢেলে দেওয়া হয়েছে বিহার ও অন্ধ্রপ্রদেশকে। শুধু তাই নয় তিনি বলেছেন, “শুভেন্দু অধিকারী যা বলেছিলেন, ‘যো হামারে সাথ, হাম উনকে সাথ।’বাজেটে তার স্পষ্ট প্রতিফলন।”

এ দিন বাজেট পেশের পর সাংবাদিকদের প্রতিক্রিয়া দেন অভিষেক। বলেন, “ধারাবাহিকভাবে লাঞ্ছনা এবং বঞ্চনা। এই নিয়ে হাউসে যা বলার বলব। এখন কিছু বলছি না।” তৃণমূল সাংসদের দাবি, “এই বাজেট সম্পূর্ণ ব্যর্থ বাজেট। জিরো গ্যারান্টি, জিরো ওয়ারেন্টি।” এরপরই অভিষেক বলেন, “বাংলাকে লাঞ্ছিত, বঞ্চিত, শোষিত, নিপীড়িত করে রেখেছে। এটা নতুন কিছু নয়। এই যে বারোজন সাংসদ পাঠিয়েছে তার নিট ফল শূন্য।” এরপরই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রসঙ্গ টানেন তৃণমূল ‘সেনাপতি’।

সম্প্রতি শুভেন্দুকে মন্তব্য করতে শোনা যায় ‘এবার থেকে সব কা সাথ, সব কা বিকাশ বলব না।’ তাঁর নতুন সংযোজন, ‘বলব যো হামারে সাথ, হাম উনকা সাথ’ বিরোধী দলনেতার এই মন্তব্যকে তুলে ধরে অভিষেক আজ বলেন, “শুভেন্দু অধিকারী চারদিন আগে যে মন্তব্য করেছিলেন যো হামারে সাথ,হাম উনকে সাথ। এটাই প্রমাণ করে দিল। নিজের সরকারকে বাঁচিয়ে রাখতে বিহার আর অন্ধ্রপ্রদেশকে ঢেলে দিল। অন্য রাজ্যকে দিক আপত্তি নেই। কিন্তু বাংলাকে বঞ্চিত করে নয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *