দ্রোহের কার্নিভালে চরম বিদ্রোহের আগুন ডিসি সেন্ট্রাল যাওয়া মাত্র , এমনকি উঠল গো ব্যাক স্লোগানও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কার্নিভাল বনাম কার্নিভাল। উৎসবের কার্নিভাল বনাম দ্রোহের কার্নিভাল। বেনজির ছবি কলকাতায়। উৎসব বনাম প্রতিবাদে ফের কাঁপছে রাজপথ। এদিকে দ্রোহের কার্নিভালে মঙ্গলবার সন্ধ্যা হতে না হতেই অবরুদ্ধ গোটা ধর্মতলা চত্বর। ধর্মতলায় ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়কে ঘিরে ধরে বিক্ষোভও দেখান প্রতিবাদীরা। তাঁকে দেখে ‘হায় হায়, গো ব্যাক’ স্লোগান দিতে দিতে ফেটে পড়েন বিক্ষোভকারীর।

সূত্রের খবর, শুরুতেই যে এলাকায় মানববন্ধন চলছে সেখানে যান নিয়ন্ত্রণ করতে যান ইন্দিরা মুখোপাধ্যায় । তখনই তিনি বিক্ষোভের মুখে পড়েন। যদিও যে মুহূর্তে তাঁকে ঘিরে বিক্ষোভ শুরু হয় তার কিছু সময়ের মধ্যেই এগিয়ে আসেন অন্যান্য পুলিশ আধিকারিকেরা। তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। যদিও এরইমধ্যে পিছু হটে পুলিশ। তবে কিছু সময়ের মধ্যে ফের ওই এলাকায় ফিরে যান ডিসি সেন্ট্রাল।

প্রসঙ্গত, দ্রোহ কার্নিভালে যোগ দিতে আসা মানুষদের চাপে এদিন বিকাল থেকেই কার্যত অবরুদ্ধ হয়ে যায় ড্রোরিনা ক্রসিং চত্বর। পদস্থ আধিকারিকদের নিয়ে ওই এলাকায় যান ডিসি সেন্ট্রাল। কথা বলেন জুনিয়র চিকিৎসকদের সঙ্গে। রাস্তা থেকে যাতে অবরোধ সরানো যায় সে বিষয়ে তাঁদের সঙ্গে কথা বলেন। জুনিয়র চিকিৎসকেরাও জনতার কাছে ওই এলাকা ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ জানাতে থাকেন। কিন্তু ইন্দিরা দেবীকে দেখা মাত্রই ক্ষোভে ফেটে পড়ে জনতা। হায় হায় স্লোগান ওঠে, কলকাতা পুলিশ গো ব্যাক স্লোগান ওঠে, এমনকি ইন্দিরা মুখোপাধ্যায়ের আগের প্রেস কনফারেন্সের রেশ ধরেও উঠতে থাকে স্লোগান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *