ফাঁদ পেতে রেখেছিল মাওবাদীরা , IED বিস্ফোরণ অভিযান সেরে ফেরার পথেই, নিহত ২ জওয়ান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফাঁদ পেতে রেখেছিল মাওবাদীরা। সেই ফাঁদেই পা দিতেই অঘটন। আইইডি বিস্ফোরণে মৃত্যু হল দুই জওয়ানের। আহত আরও চারজন। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে। ছত্তীসগঢ়ের বিজাপুরে যৌথ অভিযান চলাকালীন আইইডি বিস্ফোরণ হয়। তাতেই শহিদ হন দুই জন।

পুলিশের তরফে জানানো হয়, গোপন সূত্রে খবর মিলেছিল বিজাপুর-সুকমা-দান্তেওয়ারার সংযোগকারী জঙ্গলে লুকিয়ে রয়েছে মাওবাদীরা। তাদের ধরতেই মঙ্গলবার অভিযান চালিয়েছিল সিআরপিএফ বাহিনী ও পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। উপস্থিত ছিল সিআরপিএফের কোবরা বাহিনীও। বুধবার রাতে যখন অভিযান শেষে বিজাপুরের তারেম এলাকা দিয়ে ফিরছিল বাহিনী। সেই সময়ই মাটির নীচে লুকিয়ে রাখা আইইডি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের জেরে এসটিএফের দুই আধিকারিকের মৃত্যু হয়। গুরুতর জখম হন আরও চার জন। মাওবাদীরাই পরিকল্পনা মাফিক এই আইইডি বিছিয়ে রেখেছিল বলে অনুমান।

হামলার পরই অতিরিক্ত বাহিনী পাঠানো হয় ওই এলাকায়। আহত জওয়ানদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে, গতকালই মহারাষ্ট্রের গড়চিরোলিতে টানা অভিযান চালিয়ে ১২ জন মাওবাদীকে নিকেশ করে যৌথ বাহিনী। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল অস্ত্রশস্ত্রও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *