বাবার সংগ্রাম সার্থক ইস্ত্রি চালিয়ে , সারা বাংলার মুখ উজ্জ্বল ছেলের CA পাশে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সার্থক হল বাবার হাড়ভাঙ্গা সংগ্রাম, ছেলের সাফল্যে গর্বে চোখে জল। তিনি কলকাতার এক শ্রমজীবী মানুষ। ২৫ বছর ধরে ইস্ত্রি করে সংসার চালাচ্ছেন তিনি। অবশেষ সিএ পাস করে সকলকে চমকে দিলেন রাজকিশোরের ছেলে আমন কুমার।সফল হল বাবার ২৫ বছরের হাড়ভাঙা পরিশ্রম। ইস্ত্রি করে ছেলেকে মানুষ করতে চেয়েছিলেন তিনি। অবশেষে বাবার স্বপ্ন পূরণ। ছেলে সিএ পাশ করে বাড়ি ফিরতেই গর্বে ছেলেকে বুকে জড়িয়ে ধরলেন বাবা। চোখের জল ধরে রাখতে পারলেন না তিনি। বাবাকে এমন সারপ্রাইজ দিতে পেরে খুশি ছেলে আমান কুমারও।

জীবনের অন্যতম কঠিন পরীক্ষা C.A উত্তীর্ণ কলকাতার এক ধোপার ছেলে। বাবাকে সেই সংবাদ দেওয়া মাত্রই ছেলেকে বুকে জড়িয়ে ধরে চোখের জল ধরে রাখতে পারলেন না তিনি। মা অঞ্জুদেবীই ছেলের এমন কৃতিত্বে বাকরুদ্ধ। ইতিমধ্যেই আমন কুমার পেয়েছেন একাধিক নামী সংস্থায় মোটা বেতনের চাকরির সুযোগ।প্রত্যেক বাবা-মায়ের স্বপ্ন থাকে ছেলে-মেয়েকে নিয়ে। সন্তানকে মানুষ করতে জীবনের সবকিছুকে উপেক্ষা করতে একবারের জন্যও চিন্তা করেন না মা-বাবা। তবে প্রতিটি সন্তানের সাফল্য মা-বাবার সাফল্য। তাদের খুশি বাবা-মায়ের খুশি।

২৫ বছর ধরে এক কামরার এক বাড়িতে দিন গুজরান কসবার রাজকিশোর রজক। বালিগঞ্জ ফাঁড়ির কাছে এক বহুতলের পার্কিং লটে করেন ইস্ত্রি। তা দিয়েই চলে চারজনের সংসার। ছেলে আমান ছোট থেকে পড়াশুনায় তুখোড়। বাবার শখ ছিল ছেলে এমন কিছু করুক যা সবাইকে চমকে দিতে বাধ্য করবে। অবশেষে বাবার স্বপ্নপূরণ করল ছেলে। সিএ পরীক্ষায় পাস করে বাবাকে দিলেন বিরাট চমক। সাফল্য প্রসঙ্গে আমন জানিয়েছেন, “বাবাকে ছোট থেকে হাড়ভাঙা পরিশ্রম করতে দেখেছি। পরিবারের জন্য প্রাণপাত করেছেন তিনি। ধুম জ্বর নিয়েও সারাটা দিন ইস্ত্রি করেছেন নাগাড়ে। কারণ ইস্ত্রি করা বন্ধ হলে আমার পড়াটাও বন্ধ হয়ে যাবে। আজ বাবাকে এমন উপহার দিতে পেরে আমি খুশি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *