মাঠে ভয়ঙ্কর বজ্রপাত, বাঁকুড়ায় মৃত্যু হল এক চাষির

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটল বাঁকুড়ায়। বুধবার বিকালে বাঁকুড়ার কোতুলপুর থানার সিহড় অঞ্চলের চরগেড়িয়া এলাকায় বজ্রপাতে মৃত্যু হয় এক কৃষকের। পুলিশ জানিয়েছে মৃত কৃষকের নাম সনাতন সোরেন। মৃতদেহটি ময়না তদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠানো হয়।

বুধবার বিকাল থেকে বাঁকুড়ার কোতুলপুর ব্লকে ঝেঁপে বৃষ্টি নামে। সেই সময় হাতে কোদাল নিয়ে গ্রাম লাগোয়া ধানের জমি তৈরির কাজ করছিলেন স্থানীয় চরগেড়িয়া গ্রামের কৃষক সনাতন সোরেন। আচমকাই বজ্রপাত হলে কোদাল সহ সনাতন সোরেন মাঠের মধ্যেই লুটিয়ে পড়েন। দ্রুত স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে গোগড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ময়নাতদন্তের পর মৃতের পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছে প্রশাসন।

প্রসঙ্গত, আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ১৯ জুলাই শুক্রবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা সংলগ্ন উপকূলে নিম্নচাপের প্রভাব সবথেকে বেশি হতে পারে বলে মনে করা হচ্ছে। দক্ষিণবঙ্গে কলকাতা, হাওড়া, হুগলি ছাড়াও পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *