মেয়র গৌতম দেব দাবা খেললেন দিব্যেন্দু বড়ুয়ার সাথে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ি : শিলিগুড়ি পুর নিগমের ঐকান্তিক প্রচেষ্টায় আয়োজিত হল ‘শিলিগুড়ি মিউনিসিপ্যাল কর্পোরেশন চেস একাডেমি’ -র শুভ দ্বারোদ্ঘাটন অনুষ্ঠানের।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঙ্গালী গ্রান্ডমাস্টার অর্জুন দিব্যেন্দু বড়ুয়া।শিলিগুড়ি ইন্ডোর স্টেডিয়াম সংলগ্ন ভবন এ এর দ্বার উদঘাটন অনুষ্ঠানে দিব্যেন্দু বরুয়া জানান আমাদের কাছে দাবা প্রতিযোগিতা এখনো অনেক গুরুত্বপূর্ণ। দাবা একেবারে এক অন্য ধরনের খেলা যেটাতে আমাদের সবার মাথা দিয়ে খেলতে হয়। এই বাংলায় অনেক প্রতিভাবান দাবাড়ু আছে যারা এখনো সেভাবে সুযোগ পাচ্ছেন না। আমাদের এখন প্রদান কর্তব্য তাদেরকে খুঁজে বের করে তাদের প্রতিযোগিতার সুযোগ করে দেওয়া।

দিব্যেন্দু বড়ুয়া আরোও জানালেন গোটা কলকাতা শহর এবং শিলিগুড়িতে অনেক প্রতিভাবান দাবাড়ু আছে যাদের দাবার প্রতি আগ্রহ আছে কিন্তু সময় সুযোগ না পায় তারা দাবা খেলতে পারেন না। আমাদের দরকার তাদের খুঁজে খুঁজে তাদের দাবা খেলার সুযোগ করে দেওয়া । তবে বাংলা দাবা খেলার উন্নয়ন সম্ভব কারণ আগেও এই ধরনের সমস্যা আমাদের মধ্যে তৈরি হয়েছিল কিন্তু আমরা বুঝে সেই সমস্যার সমাধানে চেষ্টা করেছি। বাংলা থেকে যারা যারা দাবা খেলতে শুরু করেছেন অনেকেই অনেক ভালো জায়গা পৌঁছে গেছেন বলে জানান দিব্যেন্দু ।

তিনি আরো জানান শিলিগুড়ি অনেক পুরনো শহর এবং এখানে দাবা খেলার ভালো সুযোগ আছে। এইভাবে যদি যারা দাবা খেলতে ভালোবাসেন বা দাবা খেলতে চান তারা যদি দাবা খেলা শুরু করেন অনেক ভালো জায়গা পৌঁছে যাবেন বলে আমি মনে করি। এদিন দিব্যেন্দু বরুয়া মেয়রের সাথে অনেকক্ষণ দাবা খেলেন পরে মেয়র জানান অনেকদিন দাবা খেলি না তাই ওর সাথে দাবা খেলে আমার ভালো লাগলো এবং আমি এবার থেকে চেষ্টা করবো দাবা খেলা শুরু করা। কারণ এতে মন ও মাথা দুটোই ভালো থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *