‘লাইফে কোনওদিন ফর্মই ফিল আপ করিনি’, PSC-র ওয়েবসাইটে নিজের নাম দেখে চক্ষু চড়কগাছ মালদহের যুবকের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত কয়েক বছরে রাজ্যে নিয়োগ নিয়ে বিস্ফোরক সব অভিযোগ উঠেছে। নেতা-মন্ত্রীরা গ্রেফতারও হয়েছেন। এবার সামনে এল আরও এক চাঞ্চল্যকর অভিযোগ। পরীক্ষা দেওয়া তো দূরের কথা, ফর্ম ফিল আপই করেননি, তা সত্ত্বেও নাম উঠে গিয়েছে ওয়েবসাইটে। তা দেখেই চোখ কপালে! নিজেই থানায় ছুটলেন চাকরি প্রার্থী। তাঁর অভিযোগ, টাকার বিনিময়ে চাকরি দেওয়ার কথা বলা হয়েছিল তাঁকে। গোলাম সারওয়ার আলম সিদ্দিকি নামে মালদহের ওই যুবক অভিযোগ জানিয়েছেন নদিয়ার এক যুবকের বিরুদ্ধে।

পিএসসি ফুড এসআই পদের দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। তারই মধ্যে এই চাঞ্চল্যকর অভিযোগ সামনে এল। ওই যুবক জানিয়েছেন, পরিমল কুণ্ডু নামে নদিয়ার এক যুবকের সঙ্গে তাঁর আলাপ হয়েছিল, যিনি তাঁকে ফুড এসআই পদে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলেছিলেন। তার জন্য ৭ লক্ষ টাকা চাওয়া হয়েছিল বলে অভিযোগ। সন্দেহের বশে, গোলাম সিদ্দিকি তাঁকে বলেন, আগে ওয়েবসাইটে নাম তুলে দিতে হবে, তারপর তিনি টাকা দেবেন।

এরপর পিএসসি-র ওয়েবসাইটে নিজের নাম কোয়ালিফাইং লিস্টে দেখে চক্ষু চড়কগাছ হয়ে যায় মালদহের ওই যুবকের। তিনি বলেন, দেখার জন্য বলেছিলাম আগে নাম তুলুন তারপর টাকা দেব। গত ১৪ তারিখে দেখি নাম তুলে দিয়েছে ওয়েবসাইটে। আমার নিজের নাম দেখে আমি অবাক হয়ে যাই। আমি লাইফে কোনও দিন পিএসসি-র ফর্ম ফিল আপই করিনি, পরীক্ষাও দিইনি। তিনি জানান, ওই ঘটনার পর নদিয়ার ওই ব্যক্তি বলেছিলেন, অর্ধেক টাকা দিয়ে দিতে। সাতদিনের মধ্যে নিয়োগপত্র পাঠানোর প্রতিশ্রুতিও দিয়েছিলেন। আরও বলেছিলেন, চাকরি পাওয়ার পর দিতে হবে ৫০ শতাংশ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *