সেদিন ঠিক কী ঘটেছিল? পুলিশের রুদ্ধশ্বাস ডাকাতির পুনর্নিমাণ মাস্টারমাইন্ড সোনুকে নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতির তদন্তে জোরকদমে আসরে নেমেছে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট। এসবের মধ্যেই বুধবার ওই সোনার দোকানে ডাকাতি ও গুলিকাণ্ডের ঘটনার পুনর্নিমাণ করল পুলিশ। রানিগঞ্জ থানার পুলিশ ও আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা বিভাগের টেকনিক্যাল টিম ডাকাত দলের ধৃত সদস্যদের নিয়ে ঘটনাস্থলে যায়। ডাকাতির অন্যতম মাস্টারমাইন্ড সোনু সিং-সহ তিনজনকে ঘটনাস্থলে নিয়ে পুলিশ। সেদিন পুলিশের সঙ্গে ডাকাত দলের রুদ্ধশ্বাস গুলির লড়াই চলেছিল। ডাকাত দলকে আটকাতে সেদিন সাহসী ভূমিকায় দেখা গিয়েছিল শ্রীপুর ফাঁড়ির ইনচার্জ মেঘনাদ মণ্ডলকে। ঘটনার পুনর্নিমাণের সময় উপস্থিত ছিলেন তিনিও।

রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতির ঘটনায় এখনও পর্যন্ত পাঁচ জন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে সোনু সিং, সুরজ সিং ও বিবেক চৌধুরীকে নিয়ে ঘটনাস্থলে গিয়েছিল পুলিশ। সেদিন কীভাবে ডাকাত দল অভিযান চালিয়েছিল, সেই সব বুধবার পুনর্নিমাণ করা হয়। কীভাবে ডাকাত দলের সঙ্গে একাই লড়াই করেছিলেন শ্রীপুর ফাঁড়ির ইনচার্জ, কীভাবে দুষ্কৃতী দলের সদস্যরা পড়ে যায় গোটা বিষয়টি দুষ্কৃতী দলকে সঙ্গে নিয়ে আরও বিশদে বুঝে নেওয়ার চেষ্টা করেন তদন্তকারী অফিসাররা।

সেদিন ডাকাত দলের সাত জনের সঙ্গে একাই লড়েছিলেন শ্রীপুর ফাঁড়ির আইসি মেঘনাথ মণ্ডল। এদিকে ঘটনার পুুনর্নিমাণের সময় তিনিও উপস্থিত ছিলেন। পাশাপাশি এমনকি ছিলেন রানিগঞ্জ থানার এএসআই অজয় বাগ ও পাঞ্জাবি মোড় ফাঁড়ির আইসি রবীন্দ্রনাথ দোলুইও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *