এক ভয়াবহ অগ্নিকাণ্ড পার্ক স্ট্রিটে, আগুন কিছুটা নিয়ন্ত্রণে দমকলের ১৫টি ইঞ্জিনের চেষ্টায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পার্ক স্ট্রিটের পার্ক সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ড! ১/১ নম্বর পার্ক স্ট্রিটে আগুন লেগেছে মঙ্গলবার। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকেছে। ক্যামাক স্ট্রিট ও পার্ক স্ট্রিটের সংযোগ স্থলের কাছাকাছি এই বাড়িটি। অনর্গল কালো ধোঁয়া ও আগুনের শিখা চোখে পড়ছে দূর থেকে।

বহুতলের নিচেই রয়েছে রেস্তরাঁ এবং ক্যাফে। আশেপাশে বেশ কয়েকটি অফিস রয়েছে। এলাকা থেকে মানুষজন সরানোর চেষ্টা চলছে। দ্রুত তৎপরতার সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করছে দমকল। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১৫টি ইঞ্জিন। তবে আগুন ইতিমধ্যেই অনেকটা ছড়িয়ে পড়ায় গোটা এলাকা ঢেকে গিয়েছে কালো ধোঁয়ায়।

জানা গিয়েছে, পার্ক সেন্টারের উপরে একটি নাইট ক্লাব কাম রেস্তরাঁ রয়েছে। সেখানেই আগুন লেগেছে বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে জানা যায়, রেস্তরাঁতে আগুন লাগার ফলে অ্যাসবেস্টসের ছাদ এবং অন্যান্য দাহ্য পদার্থে তা ছড়িয়ে পড়ে। রেস্তরাঁয় প্রচুর দাহ্য পদার্থ মজুত ছিল। ছিল গ্যাস সিলিন্ডারও। কিন্তু দমকলের তৎপরতায় সেটি ফাটেনি। সিলিন্ডারগুলি বের করে আনা হয়েছে। এলাকা খালি করা হয়েছে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। আগুনের তীব্রতায় ভেঙে পড়ছিল রেস্তরাঁর অ্যাসবেস্টসের ছাদ। দমবন্ধ করা ধোঁয়ায় ঢেকে গেছে পুরো বহুতল। ভিতরে চার-পাঁচজন আটকে ছিলেন। তবে তাঁদের নিরাপদে বাইরে বের করে আনা হয়।

জল এবং ফোম দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকল। আগুনের উৎসস্থল খুঁজে বার করার চেষ্টা করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছে গেছে বিপর্যয় মোকাবিলা দল। কীভাবে আগুন লাগল তা এখনও জানা যায়নি। পুলিশ জানিয়েছে, ঘটনায় কেউ হতাহত হয়নি। সবাইকে নিরাপদে বের করে আনা হয়েছে। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় ১৫টি দমকলে ইঞ্জিন দুপুর সাড়ে ১২টা নাগাদ আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে পৌঁছন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুও। কথা বলেন আগুন নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা পুলিশ এবং দমকল বাহিনীর আধিকারিকদের সঙ্গে। কথা বলেন এলাকার বাসিন্দাদের সঙ্গেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *