ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ ওমেনস কলেজে , অবশেষে চিঠি গেল বিকাশ ভবনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলেজ ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগ। শুধু তাই নয়, অভিযুক্ত অধ্যাপকের ক্লাস করতে হবে না এমনই মন্তব্য করার অভিযোগ কলেজ অধ্যক্ষারা বিরুদ্ধে। গোটা বিষয় ব্যবস্থা নিতে বিকাশ ভবনে চিঠি গর্ভনিং বডির।

হুগলির চুঁচুড়ার একটি মহিলা কলেজের ঘটনা। সেখানে এক ছাত্রীর সঙ্গে কয়েকদিন আগে অশালীন আচরণের অভিযোগ তুলে সরব হয় ওই নির্যাতিতার পরিবার। এরপর ওই ছাত্রী কলেজ কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ করেন। ছাত্রীর পরিবারের অভিযোগ, এই বিষয়ে অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে সেই বিষয়ে কলেজে জানতে গেলে কলেজের অধ্যক্ষা বলেন, আপাতত ছাত্রীকে ওই অধ্যাপকের ক্লাস না করতে। এতেই ক্ষুব্ধ হয়ে ওঠে নির্যাতিতার পরিবার। ছাত্রীর মায়ের দাবি, ওই বিষয়ের ক্লাস করতে না পারলে ক্ষতি হবে তাঁর মেয়ের। তাঁরা চেয়েছিলেন অধ্যাপককে সরিয়ে দেওয়া হোক। অথচ কলেজ কর্তৃপক্ষ অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। নিগৃহীতার মা বলেন, “স্যর নোংরা ভাষায় কথা বলেন। শ্লীলতাহানি করার চেষ্টা করেন আমার মেয়েকে। দুতিন দিন হওয়ার পর মেয়ে আমায় বাড়িতে গিয়ে জানায়।”

এ বিষয়ের চুঁচুড়ার বিধায়ক তথা কলেজের গভর্নিং বডির সভাপতি অসিত মজুমদার বলেন, “ঘটনাটি শোনার পর তড়িঘড়ি জিবি মিটিং ডাকা হয়েছিল। আমরা বিষয়টি বিকাশ ভবনে চিঠি লিখে জানিয়েছি। বিকাশ ভবন যা বলবে সেটাই হবে। অধ্যাপকের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিতে পারি না।” কলেজের অধ্যক্ষা সীমা বন্দ্যোপাধ্যায় বলেন,”দু’টি ছাত্রী চিঠি দিয়ে জানিয়েছিল। ঘটনা কলেজে হয়নি। সমস্ত বিষয়টি বিকাশ ভবনে জানানো হয়েছে। বিকাশ ভবন থেকে এ বিষয়টি কলেজের গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী বেশ কিছু পর্যায়ে খতিয়ে দেখে তবে মীমাংসা করার নির্দেশ দেওয়া হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *