এক সোনার পালক বাংলার এই পুরসভার মুকুটে, তাজ্জব হবেন নাম জানলে পরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুরন্ত সাফল্য রাজ্যের এই পুরসভার। পরিষ্কার-পরিচ্ছন্নতার নিরিখে রাজ্যের মধ্যে প্রথম স্থান অধিকারও করেছে এই পুরসভা। ঝাঁ চকচকে পুরসভা এলাকা গড়ে তোলার জন্য দেশের আবাসন ও নগর বিষয়ক মন্ত্রকের বিচারে ২০২৩ সালে স্বচ্ছ ভারত মিশনে হুগলির বৈদ্যবাটি পুরসভা বিশেষ সম্মানও পেয়েছে হুগলির বৈদ্যবাটি পুরসভা ।

বৈদ্যবাটি পুরসভার মুকুটে এ যেন সোনার পালক! পরিষ্কার-পরিচ্ছন্নতার নিরিখে রাজ্যের মধ্যে শ্রেষ্ঠ হুগলির এই পুরসভা। চলতি বছরের শুরুর দিকেই রাজ্য সরকার এই পুরসভাকে বিষয়টি জানিয়েছিল। এর আগে বৈদ্যবাটি শহরে ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় হাউসিং এবং আরবান অ্যাফেয়ার্স মন্ত্রকের কয়েকজন আধিকারিক। পুরসভার কর্তাদের সঙ্গে তাঁরা বৈঠক করেছিলেন। বৈদ্যবাটি শহরের নিকাশি ব্যবস্থা, বর্জ্য নিষ্কাশন পদ্ধতি এবং সেগুলির পুনর্ব্যবহারের যে যে প্রকল্প নেওয়া হয়েছে সেগুলি বিশদে খতিয়ে দেখেছিলেন তাঁরা। সেই সঙ্গে শহরের রাস্তাঘাটের অবস্থা ও জল ধরে রাখা নিয়ে পুরসভার নেওয়া একাধিক ব্যবস্থা দেখে গিয়েছেন তাঁরা।

হুগলির বৈদ্যবাটি পুরো সভাকে দেশের ১ লক্ষ শহরের মধ্যে ৪২৬ নম্বর স্থান দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রক। সেই সঙ্গে পশ্চিমবঙ্গের মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতার নিরিখে হুগলির বৈদ্যবাটি পুরসভা জিতে নিয়েছে শ্রেষ্ঠ হওয়ার বিরল সম্মান। স্বাভাবিকভাবে এই খবর প্রকাশ্যে আসতেই খুশির হাওয়া বৈদ্যবাটি পৌরসভার আধিকারিক থেকে শুরু করে কর্মীদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *