হামলা চালিয়েছিল কারা? কলকাতা পুলিশের পোস্ট এডিট ‘রাজনৈতিক দল’ উল্লেখ করেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সাংবাদিক-চিকিৎসক-নার্স-পুলিশ কেউ বাদ যায়নি ওদের নজর থেকে। বুধবার মহিলারা যখন পথে নেমে শান্তিপূর্ণ আন্দোলন করছিলেন নির্যাতিতার শাস্তির দাবিতে, সেই সময় আরজি করে ঢুকে সব তছনছ করে দেয় একদল দুষ্কৃতী। ওরা কারা? কী পরিচয়? মুখ খুলছে না কেউই। কলকাতা পুলিশ প্রথমে একটি পোস্ট করে। যেখানে তারা লেখে দুষৃতীদের ‘একটি নির্দিষ্ট দলের রাজনৈতিক পরিচয় রয়েছে’ ঠিক কিছুক্ষণ পর আবার সেই পোস্ট এডিট করে সরিয়ে দেয় তারা। কেন?

প্রথমে কী লেখা ছিল?“গত রাতে আর জি কর হাসপাতালে হানা দিয়ে আন্দোলনরত ডাক্তার ও ডাক্তারি ছাত্রছাত্রীদের উপর হামলা চালায় পাঁচ থেকে সাত হাজার জনের একটি বাহিনী। যাদের মধ্যে অনেকের হাতে ছিল একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের পরিচয় চিহ্ন। পাশাপাশি হাসপাতালের একাংশে ভাঙচুর করে।”

এডিটিড পোস্টে কী লেখা হয়েছে? “গত রাতে আর জি কর হাসপাতালে হানা দিয়ে আন্দোলনরত ডাক্তার ও ডাক্তারি ছাত্রছাত্রীদের উপর হামলা চালায় পাঁচ থেকে সাত হাজার জনের একটি বাহিনী। হাসপাতালের একাংশ ভাঙচুর করে তারা।”

প্রসঙ্গত, গতকাল পুলিশের ভূমিকা নিয়ে ইতিমধ্যেই ক্ষোভ উগরে দিয়েছেন হাসপাতালের স্বাস্থ্য কর্মীরা। সেখানকার কর্তব্যরত নার্সরা জানিয়েছেন, পর্যাপ্ত পুলিশ ফোর্স ছিল না। এক নার্স বললেন, “এটা পরিকল্পিত। পুরোটাই পরিকল্পিত। কালকে যে র‌্যালি বেরবে সেটা তো পুলিশ জানত। তারপরও এক্সট্রা পুলিশ কেন নেই। পুলিশ উল্টে আমাদের বলছে ভগবানের উপর ভরসা করুন।” আরও এক নার্স বললেন, “ওদের মুখ ঢাকা ছিল। একটা ঝামেলা তৈরি করা। ওরা বলে দিয়ে গেছে কালকে দেখে গেছে আজ আবার আসবে।” প্রসঙ্গত, এ দিন পুলিশের তরফে বেশ কয়েকজন হামলাকারীর ছবিও পোস্ট করা হয়। অভিযুক্তদের সন্ধান চেয়ে পোস্ট করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *