ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার আইআইটির হস্টেল রুমে , তীব্র ক্ষোভ ক্যাম্পাস জুড়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আইআইটির হস্টেল রুম থেকে উদ্ধার হল ছাত্রের দেহ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি গুয়াহাটির (আইআইটিজি) ঘটনা। ২১ বছর বয়সি ওই ছাত্রের মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে ক্যাম্পাসে। জানা গিয়েছে, ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন তিনি। প্রতিবেদন অনুযায়ী, এই নিয়ে চলতি বছরে চারজন ছাত্রের মৃত্যু হল।

ছাত্রের দেহ উদ্ধারের পর ক্যাম্পাসে ক্ষোভে ফেটে পড়েন পড়ুয়ারা। প্রশ্ন তুলছেন, প্রতিষ্ঠানে মানসিক স্বাস্থ্যের প্রতি কতটা খেয়াল রাখা হয় তা নিয়েও। মানসিক স্বাস্থ্য সেলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা। জানা গিয়েছে, নিহত ছাত্র উত্তর প্রদেশের। দেহ উদ্ধার করে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

এই ঘটনার পর প্রতিষ্ঠানের মুখপাত্র জানান, এই ঘটনায় আইআইটিজি গভীরভাবে শোকাহত। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে তারা। একইসঙ্গে জানিয়েছে, পড়ুয়াদের জন্য একাধিক কমিটি রয়েছে। কোনও সমস্যা হলে সেইসব কমিটির সঙ্গে যোগাযোগের কথা বলা হয়। ছাত্রবান্ধব পরিবেশে পঠনপাঠনই এই প্রতিষ্ঠানের লক্ষ্য। কিন্তু গত ৯ অগস্ট আরও এক ছাত্রের মৃত্য়ু হয়। ২৪ বছর বয়সি ওই ছাত্র এমটেক পড়ুয়া ছিলেন। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *