নাইসাকে ‘পুরস্কার’ সুকৌশলে ‘অযোগ্যদের’ নম্বর বাড়াতেই? আরও ভয়ঙ্কর অভিযোগ নিয়োগ দুর্নীতি-কাণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিয়োগ দুর্নীতি-কাণ্ডে ইতিমধ্যেই চাঞ্চল্যকর অভিযোগ উঠে এসেছে। কাদের কাদের নম্বর বাড়াতে হবে, সেই তালিকা এসএসসির থেকে নাইসাকে মেল করা হয়েছিল বলে অভিযোগ। গতকালই এই সংক্রান্ত বিস্ফোরক অভিযোগের পর্দাফাঁস হয়েছে। আর এরপরই আরও বিস্ফোরক অভিযোগ। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, ‘অযোগ্যদের’ নম্বর সুকৌশলে বাড়িয়ে দেওয়ার জন্য নাইসাকে ‘পুরস্কার’ দিয়েছিল এসএসসি। নাইসা-কর্তা নিলাদ্রী দাসের কাছে একটি ভেট গিয়েছিল বলে সূত্রের দাবি।

শুধু তাই নয়, উপহার হিসেবে রাজ্যের আরও নিয়োগের দায়িত্ব পেয়েছিল নিলাদ্রী দাসের ওই সংস্থা। সূত্র মারফত এমনই জানা যাচ্ছে। সেখানেও কি তাহলে দুর্নীতির আশঙ্কা থাকছে? সেই শঙ্কা উড়িয়ে দিচ্ছে না সিবিআই সূত্র। কারণ, নাইসা কর্তা নিলাদ্রী দাসের কাছে তখনকার হাই পাওয়ারড কমিটির চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহার থেকেও মেইল গিয়েছিল বলে সূত্রের দাবি। উল্লেখ্য, সেই শান্তিপ্রসাদ এখন নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে জেলবন্দি।

গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে, আপার প্রাইমারি লেভেলের শারীরশিক্ষা, কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদেরও নম্বর বাড়ানোর তালিকা গিয়েছিল নিলাদ্রী দাসের কাছে। খোদ শান্তিপ্রসাদ সিনহা সেই তালিকা মেইল করেছিলেন বলে সূত্রের দাবি। সিবিআই সূত্রে খবর, যে ই-মেল আইডিতে ওই মেলটি গিয়েছিল, সেই ই-মেল আইডিরও সন্ধান পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই ইমেল আইডির ইনবক্স থেকে মেল পুনরুদ্ধার করতেও সক্ষম হয়েছে কেন্দ্রীয় এজেন্সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *