সুনামি গতিতে প্রতিবাদের আগুন ছড়াচ্ছে আরজি কর কাণ্ডে , IMA-র চিকিৎসা পরিষেবা স্তব্ধের ডাক দেশ জুড়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আরজি কর কাণ্ডে উত্তাল রাজ্য। তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় ফুঁসছে রাজ্য। দফায় দফায় বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়েছে রাজ্য থেকে দেশে। আরজি কর কাণ্ডের প্রতিবাদে শনিবার দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে IMA

আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে প্রতিবাদে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) শনিবার ২৪ ঘন্টা দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে। আইএমএ-র তরফে বলা হয়েছে, শনিবার দেশব্যাপী শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া আর কোনও পরিষেবা দেবেন না চিকিৎসকরা। আরজি কর কাণ্ডে বিরোধীদল নেতা শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের পদত্যাগের দাবি জানিয়েছেন। পাশাপাশি হাসপাতালে ভাঙচুরের ঘটনায় তৃণমূলের “গুন্ডাবাহিনীকেই”কে দায়ী করেছেন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রক এবং সিবিআইকে চিঠি লিখে “প্রমাণ লোপাট আটকাতে” কেন্দ্রীয় সশস্ত্র আধাসামরিক বাহিনী (সিএপিএফ) মোতায়েনের অনুরোধ জানিয়েছেন।

১৩ আগস্ট কলকাতা হাইকোর্টের নির্দেশে চিকিৎসক মৃত্যুর তদন্ত কলকাতা পুলিশের থেকে সিবিআই-য়ের হাতে স্থানান্তর করা হয়েছে। বুধবার, সিবিআইয়ের একটি দল হাসপাতাল পরিদর্শন করার পরে তদন্ত শুরু করে। এ ঘটনায় পাঁচ চিকিৎসককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এদিকে, আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুরের ঘটনায় ১৯ জনকে আটক করেছে কলকাতা পুলিশ। এদিকে আরজি কর কাণ্ডের প্রতিবাদে আজ রাজ্য জুড়ে ১২ ঘন্টার ধর্মঘটের ডাক দিয়েছে SUCI, পাশাপাশি আজই দিল্লি জুড়ে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (আরডিএ) আজ দুপুর ২টো থেকে একটি যৌথ প্রতিবাদ মিছিল আয়োজন করবে বলে আরডিএ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *