অবশেষে কংগ্রেস আসরে নামলো রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ দাবি করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ চাইল কংগ্রেস। মোদীর দাওয়াইয়ে কংগ্রেস জারি রাখল রেলমন্ত্রীকে ‘বধে’র কৌশল। পাশাপাশি কংগ্রেসের এই দাবি ঘিরে রেলমন্ত্রীর সাফ জবাব ‘এখন রাজনীতির সময় নয়’, সেই সঙ্গে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব উড়িয়ে দিলেন বিরোধীদের পদত্যাগের দাবিও । মোদী সরকারকেই নিতে হবে ওড়িশার বালেশ্বরে ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনার দায় । ইতিমধ্যেই এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেস এমনই দাবি করেছে। এদিকে কংগ্রেস আরও অভিযোগ করেছে ভারতীয় রেল এবং জনগণের নিরাপত্তাকে ক্রমাগত উপেক্ষা করেছে মোদী সরকার । একই সঙ্গে কংগ্রেসের এও অভিযোগ ওডিশার ট্রেন দুর্ঘটনা কোন প্রযুক্তিগত ত্রুটি নয়, সম্পূর্ণ অবহেলার কারণে এই দুর্ঘটনা, এটি একটি “মানবসৃষ্ট বিপর্যয়”।

কংগ্রেস রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ দাবি করেছে ওড়িশা ট্রেন দুর্ঘটনার জন্য । তারা আরও বলেছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচিত ভারতীয় রেল এবং জনগণের নিরাপত্তাকে উপেক্ষা করে তার সরকার যে “বিশৃঙ্খলা” সৃষ্টি করেছে তার জন্য দায় স্বীকার করা । একটি সাংবাদিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, কংগ্রেস সাংসদ শক্তিসিংহ গোহিল এবং AICC-এর মিডিয়া সেলের প্রধান পবন খেরা অভিযোগ করেছে যে ওড়িশা রেল দুর্ঘটনার কারণ স্রেফ অবহেলা, “মানবসৃষ্ট বিপর্যয়” । তারা বলেন মোদী সরকারকেই নিতে হবে এই দুর্ঘটনার দায়। এবং রেলমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত দায় স্বীকার করে ।

খেরা আরও বলেন, যে প্রধানমন্ত্রী মোদী কড়া ভাষায় দোষীদের শাস্তির আশ্বাস দিয়েছেন। প্রথমে সেই শাস্তি পাওয়া উচিৎ তাঁর রেলমন্ত্রীর। তিনি এও বলেন, “স্পষ্টভাবে আমরা কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ দাবি করছি”। এর আগে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ অভিযোগ করেছিলেন যে প্রধানমন্ত্রী এবং রেলমন্ত্রীর “পিআর প্রচারে” রেলের নিরাপত্তার সঙ্গে আপস করা হয়েছে। সেই সঙ্গে ১৯৫৬ সালে রেল দুর্ঘটনার পর লাল বাহাদুর শাস্ত্রী এবং ১৯৯৯ সালে গাইসাল ট্রেন দুর্ঘটনার পরে নীতিশ কুমারের পদত্যাগের কথাও উল্লেখ করেছে কংগ্রেস। সংসদীয় স্থায়ী কমিটি এবং বিশেষজ্ঞদের একাধিক সতর্কতা সত্ত্বেও কেন মোদী সরকার রেলের নিরাপত্তার উন্নতিতে যথেষ্ট ব্যয় করেনি, কংগ্রেস সামনে এনেছে সেই প্রশ্ন ও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *